দিবালার নৈপুণ্যে রোমার জয়; জরিমানার পর পয়েন্ট খোয়ালো য়্যুভেন্তাস

|

ছবি: সংগৃহীত

ইতালিয়ান সিরি আ’তে আর্জেন্টাইন তারকা খেলোয়াড় পাওলো দিবালার জোড়া অ্যাসিস্টে স্পাজিয়াকে ২-০ গোলে হারিয়েছে রোমা। সেই সাথে মৌসুমের শুরুর ধকল কাটিয়ে টানা ৭ ম্যাচ অপরাজিত এই ইতালির জায়ান্ট ক্লাবটি। অন্যদিকে, আর্থিক হিসাব বিবরণীতে অনিয়মের দায়ে ১৫ পয়েন্ট জরিমানা করা হয় য়্যুভেন্তাসকে। এমন ধাক্কা খাওয়ার পর কাল রাতে প্রথম মাঠে নেমেছিল তুরিনের এই ক্লাবটি। ম্যাচে আতালান্তার বিপক্ষে ৩-৩ ড্র করে আরও ২ পয়েন্ট খুইয়েছে ‘তুরিনের বুড়ি’রা।

স্পাজিয়ার মাঠ এস্তাদিও আলবার্তো স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে রোমা। মুহুর্মুহু আক্রমণ শানালেও কাঙ্ক্ষিত গোলের জন্য ৪৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় রোমাকে। দিবালার নিখুঁত পাসে ট্যাপ ইন করে বল জালে জড়ান স্টেফান এল শারাউই। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রোমা।

ছবি: সংগৃহীত

বিরতির পর ম্যাচের ৪৮ মিনিটে দিবালার বাড়িয়ে দেয়া বলে এক ডিফেন্ডারকে কাটিয়ে দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ফরোয়ার্ড ট্যামি আব্রাহাম। এরপর আর গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মরিনহোর শিষ্যরা।

লিগের আরেক ম্যাচে, ঘরের মাঠ আলিয়েঞ্জ স্টেডিয়ামে দু’বার পিছিয়ে পড়েছিল য়্যুভেন্তাস। ৪ মিনিটে পোলিশ ফরোয়ার্ড আদেমোলা লোকমান এগিয়ে দেন আতালান্তাকে। ২১ মিনিট পর পেনাল্টি পায় য়্যুভেন্তাস। স্পটকিক থেকে গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান আনহেল দি মারিয়া। ১০ মিনিট পর গোল করে য়্যুভেন্তাসকে এগিয়ে দেন আরকাদিউস মিলিক।

ছবি: সংগৃহীত

বিরতির পর প্রথম মিনিটেই গোল করে আতালান্তাকে সমতায় ফেরান জোয়াকিম মায়েল। এরপর ৫৩ মিনিটে লোকমানের গোলে আবারও এগিয়ে যায় আতালান্তা। ৬৫ মিনিটে দানিলোর গোলে আবারও সমতায় ফেরে য়্যুভেন্তাস। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের গোলের পর উদ্দাম উদ্‌যাপনে মেতে ওঠেন য়্যুভেন্তাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। বক্সারের মতো মুষ্টিবদ্ধ হাত ছোড়েন তিনি।

১৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৯’এ রয়েছে য়্যুভেন্তাস। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে নাপোলি ও ৩৭ পয়েন্ট নিয়ে চারে এএস রোমা। চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে শীর্ষ চার থেকে ১৪ পয়েন্ট পিছিয়ে এখন ‘তুরিনের বুড়ি’রা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply