বছরের শীতলতম রাতে অভিবাসন প্রার্থীদের সাথে ঘুমালেন নিউইয়র্কের মেয়র!

|

ছবি: সংগৃহীত

ব্রুকলিনের আশ্রয়কেন্দ্র নিয়ে চলমান বিতর্কের মাঝেই অভিবাসন প্রার্থীদের সাথে ঘুমিয়েছেন নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস। শনিবার (৪ ফেব্রুয়ারি) নিজ টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, গৃহহীন নায়কদের সাথে ব্রুকলিন ক্রুজ টার্মিনালে কাটাচ্ছি বছরের শীতলতম রাত।

ব্রুকলিন ক্রুজ টার্মিনালের নিরাপত্তা এবং মানবিক পরিস্থিতি নিয়ে সম্প্রতি প্রশ্ন ওঠেছে। ফলশ্রুতিতে নিন্দা-সমালোচনার মুখে পড়েন নিউইয়র্কের মেয়র। বিষয়টির ফয়সালা করতেই রাজ্যের এমপি এডি গিবস এবং আইনি উপদেষ্টা শামস ডে ব্যারনকে সাথে নিয়ে যান তিনি। সেখানে আশ্রয়প্রার্থীদের সাথে ভিডিও গেমস খেলার পর মাটিতেই চাদর পেতে ঘুমান তারা। টুইটারে পোস্ট করে এরিক অ্যাডামস বলেন, আমাদের ভাইদের উষ্ণ রাখার চেষ্টা করা হচ্ছে। প্রতিবেশীকে ভালোবাসুন- এই কথাকে নতুন মর্ম দিতেই কাজ করছে পুরো দল।

ব্রুকলিন ক্রুজ টার্মিনালকে অস্থায়ী আশ্রয়কেন্দ্র বানানো হয় গত জানুয়ারিতে। সেখানে ঠাঁই নিয়েছেন এক হাজার পুরুষ অভিবাসনপ্রার্থী। তবে সিবিএস নিউজের অভিযোগ, সেখানে রয়েছে পর্যাপ্ত বাথরুম ও খাবারের অভাব। রয়েছে নিরাপত্তা ঝুঁকিও। গেলো বসন্তেই, নিউইয়র্কে আশ্রয় নেয় ৪৪ হাজারের মতো অভিবাসনপ্রত্যাশী।

আরও পড়ুন: হারিয়ে যাওয়া সেই সুলেখা কালিতে মেতেছে কলকাতার বইমেলা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply