দ্রুততম ভারতীয় হিসেবে টেস্টে অশ্বিনের ৪৫০ উইকেট

|

ছবি: সংগৃহীত

অশ্বিনের সোজা বল রিভার্স সুইপ করার চেষ্টা করেন অ্যালেক্স ক্যারি। কিন্তু বল ব্যাটে লেগে সোজা স্টাম্পে চলে। এই ব্যাটারকে ফেরানোর সঙ্গেই অনন্য নজির গড়ে ফেলেন অশ্বিন। ৮৯তম টেস্টে ৪৫০ উইকেট নিলেন অশ্বিন।

আর তাতে স্বদেশি স্পিনার অনিল কুম্বলেকে টপকে গেলেন অশ্বিন। অনিল কুম্বলে ৯৩তম ম্যাচে ৪৫০ উইকেটের এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

এদিকে, আন্তর্জাতিক টেস্টে এই মাইলফলক গড়ার ক্ষেত্রে শীর্ষে রয়েছেন মুত্তিয়া মুরালিধরন। তিনি ৮০তম ম্যাচে ৪৫০ উইকেট পেয়েছিলেন।

বোর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) নাগপুরে মুখোমুখি হয় ভারত ও অস্ট্রেলিয়া। যেখানে অস্ট্রেলিয়ার মিডল অর্ডারকে ধসিয়ে দেন রবিন্দ্র জাদেজা। অশ্বিন অনেক আগে থেকে বল করলেও সেভাবে সাফল্য পাচ্ছিলেন না। তাকে বরং অনেক সহজেই খেলছিলেন অজি ব্যাটাররা।

তবে, অ্যালেক্স ক্যারিকে আউট করে কাঙ্ক্ষিত সাফল্যের ছোঁয়া পান অশ্বিন। তার দুই ওভার পরে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সকে ফেরান অশ্বিন। স্লিপে দারুণ ক্যাচ নেন কোহলি। অজি ইনিংসের শেষ পেরেক পুঁতে দেন এই স্পিনারই। শেষ পর্যন্ত ১৭৭ রানে গুটিয়ে যায় অজিদের ইনিংস।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply