‘কখনো আশা ছেড়ো না’, ধ্বংসস্তূপে আটকে পড়া যুবকের বার্তা

|

ছবি: সংগৃহীত

‘কখনো আশা ছেড়ো না’ লিখে নিজেকেই নিজে আশা দিচ্ছিলেন তুরস্কে ভূমিকম্পে আটকে পড়া ২৪ বছর বয়সী এক যুবক। খবর আনাদোলু এজেন্সি‘র।

ধ্বংসস্তূপের নিচে আটকে পড়ার ৬৪ ঘণ্টা পর উদ্ধার হয়েছে ২৪ বছর বয়সী ডোগান আক্কক। তাকে যখন উদ্ধার করা হয়েছে তখন সেখানে তার পাশের দেয়ালে দেখা যায় সে লিখে রেখেছে ‘কখনো আশা ছেড়ো না’।

উদ্ধারকর্মীরা তাকে উদ্ধারের পরে জানায়, ধ্বংসস্তূপের ভেতর আটকে থাকা কালীন আক্কক নিজের মনের সাথে অনেক যুদ্ধ করেছে। সে নিজের মনোবল ধরে রাখার জন্য তার পাশেই যে দেয়াল ছিল সেখানে লিখে রেখেছিল আশা না ছাড়ার কথা।

ভূমিকম্পের পর থেকে উদ্ধারকর্মীরা তাদের সবটুকু দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। ভূমিকম্পের ৬৬ ঘণ্টা পর তারা ৭ মাসের এক শিশুকে জীবিত উদ্ধার করেছে। একইসময়ে দীর্ঘ ৬ ঘণ্টা চেষ্টার পর তারা ১১ বছর বয়সী এক শিশুকেও জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

এর আগে, ভূমিকম্প আঘাত হানার ৪০ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচ থেকে দেড় বছর বয়সী যমজ ভাইবোন ও তাদের মা-বাবাকে উদ্ধার করে উদ্ধারকর্মীরা।

উলেখ্য, তুরস্কের গাজিয়ানটপে সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোররাতে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী একটি ভূমিকম্প আঘাত হানে। এ ঘটনায় তুরস্ক ও সিরিয়ায় এ পর্যন্ত ১৫ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply