সিরাজগঞ্জে সংঘর্ষ: বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩৯

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জে সরকারি কাজে বাধা, ককটেল নিক্ষেপ ও মোটরসাইকেল ভাংচুরের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের ৩৮৬ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ৫০০ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। পরে অভিযান চালিয়ে ৩৯ জনকে গ্রেফতার করে পুলিশ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতে সদর থানার এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে একটি এবং কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন। মামলায় জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর শাহরিয়ার শিপু, বিএনপি নেতা জহিরুল ইসলাম, হাবিব শেখ শামছুল আলম, মুছা, কাওছার, নুরনবী, মিজান ও আল-আমিন প্রমুখ।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সদর থানার ওসি হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, শনিবার সকালে পদযাত্রার নামে পাইকপাড়া বাজারে ককটেল বিস্ফোরণ, ১৩টি মোটরসাইকেল পোড়ানো ও ভাঙচুর করে বিএনপি। এসব ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জ-মুলিবাড়ী আঞ্চলিক সড়কের পাইকপাড়ায় বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় ককটেল বিস্ফোরণ, ১৩টি মোটরসাইকেলে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply