সুনামগঞ্জে পুলিশ পরিচয়ে সারা গ্রামে তল্লাশি-লুটপাট; এলাকাবাসীর গণপিটুনি

|

সুনামগঞ্জে রাতের বেলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে একটি গ্রামে ঘরে-ঘরে তল্লাশি চালানো হয়েছে। অভিযোগ উঠেছে, অর্থলুটসহ শ্লীলতাহানির ঘটনাও ঘটিয়েছে তারা। পরে, পরিচয়পত্র দেখাতে না পারায় গ্রামবাসীর গণপিটুনির শিকার হয়েছে তারা।

সুনামগঞ্জের সদরের সীমান্তবর্তী গুদিগাও গ্রামের অধিকাংশ মানুষই কৃষিজীবী। গত ২৫ জানুয়ারি গভীর রাতে হঠাৎ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর পরিচয়ে গ্রামটির ঘরে-ঘরে চালানো হয় তল্লাশি। স্থানীয়রা জানান, রাত ১২টা-১টার দিকে এই তল্লাশি শুরু হয়। বাড়িতে নাকি মাদক রাখা আছে, এমন অভিযোগ করে তল্লাশি চালাতে চায় তারা। স্থানীয় এক নারী জানান, তল্লাশি চালাতে আসা দুইজনের মুখ থেকে মদের গন্ধ পেয়েছেন তিনি।

অভিযানের সময় এক নববধূর শ্লীলতাহানি ও অর্থলুটের অভিযোগও আছে। তছনছ করা হয় ঘরের মালামাল, ধানের গোলা, রান্নাঘর। একটি দোকানে ঢুকে ৬ হাজার টাকা লুট করে নিয়েছে বলে অভিযোগ করেন স্থানীয় এক ক্ষুদ্র ব্যবসায়ী।

ঘটনা জানাজানি হলে অনেকেই ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন। তারা জানতে চান অভিযানের কারণ। তথ্যে গড়মিল পাওয়ায় উত্তেজিত জনতা দেন গণপিটুনি। স্থানীয়রা জানান, তারা পরিচয় জানতে চাইলে তল্লাশির নামে আসা ব্যক্তিরা নিজেদের প্রশাসনের লোক বলে পরিচয় দেয়। কিন্তু কেউই পরিচয়পত্র দেখাতে পারেনি। তারপর পুলিশের হাতে তুলে দেয়া হয় সেই ব্যক্তিদের। সুনামগঞ্জ গিয়ে পুলিশ সেই ব্যক্তিদের ছেড়ে দিয়েছে বলেও অভিযোগ করেন স্থানীয়রা। এ বিষয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি পুলিশ সুপার।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply