‘পিএসজির খেলায় লড়াকু মানসিকতার ঘাটতি দেখা দিয়েছে’

|

ছবি: সংগৃহীত

একের পর এক ম্যাচ হেরেই যাচ্ছে পিএসজি। সর্বশেষ হারটা গত রাতে, লিগে মোনাকোর বিপক্ষে। নতুন বছরে এটি ফরাসি চ্যাম্পিয়ন ক্লাবটির চতুর্থ হার। এর মধ্যে লিগে তিনটি, অন্যটি ফ্রেঞ্চ কাপে মার্শেইয়ের কাছে। ভীষণ বাজে পারফরমেন্স হেরে যাওয়ার পর তাই হতাশা ও ক্ষোভ লুকিয়ে রাখতে পারেননি দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ে। তিনি জানান, আমাদের (পিএসজি দলের) লড়াকু মানসিকতার অভাব ছিল।

চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে কঠিন লড়াইয়ের আগে তাই দুর্ভাবনায় পড়ে গেছেন গালতিয়ে। খুব দ্রুত সমস্যার সমাধান করতে না পারলে সামনে কঠিন বিপদ দেখছেন তিনি।

লিগ ওয়ানে শনিবার মোনাকোর মাঠে কখনোই সেভাবে জ্বলে উঠতে পারেনি পিএসজি। মোনাকোর বিপক্ষে এ ম্যাচে মেসি-এমবাপ্পকে ছাড়াই খেলতে নামে পিএসজি। যদিও একাদশে ছিলেন ব্রাজিলিয়ান গোল্ডেন বয় নেইমার। কিন্তু তাকেও ম্যাচে খুঁজে পাওয়া যায়নি খুব একটা। দাপুটে ফুটবল খেলে তাদেরকে ৩-১ গোলে গুঁড়িয়ে দেয় মোনাকো।

মোনাকো ম্যাচের পর সংবাদ সম্মেলনে গালতিয়ে বলেন, তাদের খেলায় লড়াকু মানসিকতার ঘাটতি দেখা দিয়েছে, আর এটাই চিন্তার বড় কারণ। আমাদের লড়াকু মানসিকতার অভাব ছিল। আর এটিই দলের বর্তমান অবস্থা। আমি এর পেছনে লুকাতেও পারি না। দলের অবস্থা এমনই। শুনতে অদ্ভুত হলেও এটিই সত্যি। পিএসজির কোচ হিসেবে আমার মুখে এমন কথা অদ্ভূত শোনালেও, এটিই বাস্তবতা।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাতের (বায়ার্ন মিউনিখের বিপক্ষে) ম্যাচ নিয়ে আমি চিন্তিত। আমি চিন্তিত না হলেই বরং সেটা বিশেষ কিছু হতো। যারা (এই) ম্যাচে শুরু থেকে খেলতে পারেনি, তাদের কেউ কেউ মঙ্গলবার খেলতে পারবে কি-না আমরা তা দেখব।

চোটের কারণে এই ম্যাচে খেলেননি দুই ফরোয়ার্ডের কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসি। বায়ার্ন ম্যাচে ফরাসি তারকার খেলার সম্ভাবনা না দেখলেও মেসিকে পাওয়ার ব্যাপারে আশাবাদী গালতিয়ে।

গালতিয়ে বলেন, আমার মনে হয় না এমবাপ্পে খেলবে। আমাদের আরও ম্যাচ আছে এবং আমরা তাকে নিয়ে ঝুঁকি নেব না। ভেরাত্তি, মেসি ও বেঞ্চে থাকা অন্যরা খেলতে পারবে বলে আশা করছি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply