মেসির অবসরের পর এমবাপ্পে অনেকগুলো ব্যালন ডি’অর জিতবে: মার্টিনেজ

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ ফাইনালের পর থেকেই কিলিয়ান এমবাপ্পের সাথে এমিলিয়ানো মার্টিনেজের মধ্যকার নেতিবাচক সম্পর্ক নিয়ে অনেক কথা হয়েছে। এবার ফরাসি সুপারস্টারের ভূয়সী প্রশংসা করে এমি জানিয়েছেন, এমবাপ্পের সাথে তার কোনো ব্যক্তিগত বিরোধ নেই। বরং, এমবাপ্পেকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবেও আখ্যা দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক। বলেছেন, মেসি অবসর নেয়ার পর অনেকগুলো ব্যালন ডি’অর জিতবেন এমবাপ্পে। স্পোর্টসকিদার খবর।

সাম্প্রতিক সময়ে কাতার বিশ্বকাপ ফাইনালের পর এমিলিয়ানো মার্টিনেজের কয়েকটি আচরণের ব্যাপারে বিতর্ক সৃষ্টি হয়েছে। অনেকেরই ধারণা, অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক এমবাপ্পের প্রতি অসম্মানজনক আচরণ করেছেন। তবে, এমবাপ্পের ব্যাপারে কথা বলে সে সব বিতর্ককে মাটিচাপা দেয়ারই যেন চেষ্টা করলেন এমি। তিনি বলেন, এমবাপ্পের সাথে আমার ব্যক্তিগত কোনো সমস্যা নেই। তার প্রতি সম্মান রয়েছে আমার। কেউ যদি নেইমার বা এমবাপ্পেকে নিয়ে গান করে, তার কারণ হচ্ছে তারা সেরা ফুটবলার। ফাইনালের পর আমি এমবাপ্পেকে বলেছি, তার বিরুদ্ধে খেলা একটি সম্মানের ব্যাপার। কারণ, সে একাই আমাদের হারিয়ে দিতে যাচ্ছিল। তার অসামান্য প্রতিভা সম্পর্কে আমার কোনো সন্দেহ নেই। মেসির অবসরের পর, আমি নিশ্চিত, কিলিয়ান অনেকগুলো ব্যালন ডি’অর জিতবে।

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিকসহ মেসির চেয়ে এক গোল বেশি করেও সেরা ফুটবলারের পুরস্কার পাননি এমবাপ্পে। ফিফার দ্য বেস্ট পুরস্কারেও মেসির সাথেই লড়তে হবে এমবাপ্পেকে। বিশ্বকাপ জয়ের উদযাপনে সেই এমবাপ্পের পুতুল নিয়েও বিতর্কে জড়িয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। সে প্রসঙ্গে কথা বলতে গিয়ে ফরাসি গণমাধ্যম লে’কিপকে তিনি বলেন, ওই পুতুলটি আমার দিকে ছুড়ে দেয়া হয়েছিল। অল্প সময় পরেই আমি তা ছুড়ে দেই যেদিক থেকে সেটি এসেছিল ওইদিকে। এমবাপ্পেকে নিয়ে কটাক্ষ কীভাবে করবো আমি? আমাকে পরাস্ত করে এক ম্যাচে সে চার গোল করেছে। বিশ্বকাপ ফাইনালে চার গোল! সে আমাকে তার খেলনাও ভাবতে পারে। কিলিয়ানের প্রতি আমার অশেষ শ্রদ্ধা রয়েছে।

এমিলিয়ানো মার্টিনেজ আরও বলেন, ফাইনালের পর আমি তাকে বলেছি, নিজেকে নিয়ে গর্বিত হওয়া উচিত তোমার। মাথা উঁচু রাখো। কারণ, ম্যাচটিতে সে অবিশ্বাস্য খেলেছে। সে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। সে তখন রীতিমতো উড়ছিল। আর, আমরা তাকে থামাতেই পারছিলাম না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply