অচলাবস্থা নিরসন, কাল থেকে আদালতে যাবেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা

|

ছবি : সংগৃহীত

স্টাফ করেসপনডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া:

আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহারের মধ্যদিয়ে অবশেষে দীর্ঘ একমাস পর কাজে ফিরছেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা। এখন থেকে পুনরায় সকল আদালতের বিচারিক কার্যক্রমে অংশ নিবেন তারা। তবে শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর মোহাম্মদ ফারুকের আদালতে যাবেন না তারা।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এক বিশেষ সাধারণ সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান জেলা আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঁইয়া।

এদিকে জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, দীর্ঘদিন কোর্ট বন্ধ থাকার কারণে মামলার জটলা সৃষ্টি হয়েছে। আগামীকাল থেকে আইনজীবীরা আদালতে এলে বিচারপ্রার্থী জনগণের দুর্ভোগ কমবে।

জানা গেছে, রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করেন জেলা দায়রা জজ শারমিন নিগারসহ বিচারকরা ও জেলা আইনজীবী সমিতি তানভীর ভূঁইয়া নেতৃত্বে ২৫-৩০ জন আইনজীবী। বৈঠক শেষে আইনমন্ত্রী জানান, আইনজীবীরা আদালত বর্জনের কর্মসূচি প্রত্যাহার করবে এবং তারা আগামীকাল আদালতে যাবেন। এরপর সোমবার সকালে জেলা আইনজীবী সমিতি সাধারণ আহবান সভা করে।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে আদালত বর্জন করে আসছেন আইনজীবীরা। গত ১ ডিসেম্বর আইনজীবীরা মামলা দাখিল করতে গেলে বিচারক মোহাম্মদ ফারুক মামলা না নিয়ে তাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ আইনজীবীদের। এ ঘটনায় ২৬ ডিসেম্বর সভা করে ১ জানুয়ারি থেকে বিচারক ফারুকের আদালত বর্জনের ঘোষণা দেন।

এছাড়া বিচারকের সঙ্গে অশোভন আচরণের অভিযোগে ৪ জানুয়ারি কর্মবিরতি পালন করেন আদালতের কর্মচারীরা। পরবর্তীতে তাদের দাবি আদায় না হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত পুনরায় আদালত বর্জনের ঘোষণা দেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply