লিবিয়া প্রবাসীদের জিম্মি করে অর্থ হাতিয়ে নেয়া চক্রের হোতা গ্রেফতার

|

র‍্যাবের হাতে গ্রেফতার অভিযুক্ত হাফিজুর রহমান।

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

প্রথমে ভালো বেতন ও থাকা খাওয়ার প্রলোভন দেখিয়ে লিবিয়ায় প্রেরণ। তারপর জিম্মি করে শারীরিক নির্যাতনের ভিডিও পরিবারের কাছে পাঠিয়ে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেয়া হয়। এমনই এক চক্রের হোতাকে গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার নয়াপল্টন এলাকা থেকে হাফিজুর রহমান নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বেশ কিছু পাসপোর্ট, ডেবিট কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক বই ও নগদ অর্থ উদ্ধার করা হয়।

টাঙ্গাইলে র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, গত পহেলা জানুয়ারি লিটন নামে এক ব্যক্তিকে ভালো বেতন ও থাকা-খাওয়ার প্রলোভন দেখিয়ে লিবিয়া পাঠায় হাফিজুর রহমান। সেখানে হাফিজুরের সহযোগীরা লিটনকে আটকে রেখে মারধর করে এবং তার বাবাকে ফোন করে ৩ লাখ ২৫ হাজার টাকা দিতে বলে। তাদের কথামতো দাবিকৃত টাকা পরিশোধ করে লিটনের পরিবার। পরে ৯ ফেব্রুয়ারি লিটনকে পুনরায় বেধড়ক মারপিটের ভিডিও পাঠিয়ে আরও ১৩ লাখ টাকা দাবি করে। এ ঘটনার পর লিটনের বাবা বাদী হয়ে ঘাটাইল থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা দায়ের করেন।

পরে মামলার প্রেক্ষিতে হাফিজুর রহমানকে গ্রেফতার করা হয়। হাফিজুরের বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পোড়াবাড়ি গ্রামের। সে মানব পাচারকারী চক্রের মূল হোতা বলে জানা গেছে। এ চক্রের সাথে জড়িত অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান কোম্পানি কমান্ডার।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply