সিনেমার পর্দা থেকে জীবনসঙ্গী

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

বলিউড মানেই রুপালি পর্দায় নায়ক-নায়িকার রঙিন প্রেমের গল্প। তবে, রিল-লাইফ থেকে রিয়াল-লাইফ কাপল হওয়ার ঘটনাও নতুন নয়। অমিতাভ-জয়া থেকে হালের দীপিকা-রণবীর কিংবা সিদ্ধার্থ-কিয়ারা; বলিউডের সেট থেকেই পৌঁছেছেন বিয়ের ছাঁদনাতলায়।

১৯৭০ সালে ‘গুড্ডি’ সিনেমার সেটে আলাপ অমিতাভ এবং বঙ্গ তনয়া জয়ার। বলিউডের স্বর্ণালি জুটি বলা হয় তাদের। ১৯৭৩ সালে বিয়ের পিঁড়িতে বসেন তারা। সে সময় জয়া ছিলেন প্রতিষ্ঠিত অভিনেত্রী। আর, অমিতাভ কেবল লাইমলাইটে এসেছেন। এরপর, কালক্রমে ‘অ্যাংরি ইয়ং ম্যান’ বনে গিয়েছেন উপমহাদেশের সবচেয়ে বড় সুপারস্টার। এ জুটির একমাত্র ছেলে অভিষেকও বিয়ে করেছেন তার রিল লাইফ হিরোইন ও সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়াকে।

বলিউডের সত্যিকারের ‘হি-ম্যান’ খ্যাত ধর্মেন্দ্র বিবাহিত থাকার পরও ড্রিম গার্লের প্রেমে মশগুল হয়ে পড়েন। সিনেমার সেটে দুজনের প্রেম শুরু হয়। কিন্তু ধর্মেন্দ্রের প্রথম স্ত্রী প্রকাশ কৌর বিচ্ছেদে অস্বীকৃতি জানানোয় হেমাকে নিয়ে তার কঠিন পথ পাড়ি দিতে হয়। তবে ধর্মেন্দ্র ছিলেন পুরোই নাছোড়বান্দা। প্রথম স্ত্রীকে ডিভোর্স না দিয়েই তিনি হেমাকে বিয়ে করেন। ১৯৭৯ সালে দু’জনই ইসলাম ধর্ম গ্রহণ করেন।

শাহরুখ-গৌরির প্রেমের গল্প যেনো রূপকথাকেও হার মানায়। হার মানায় সিনেমার স্ক্রিপ্টকেও। ভিন্ন ধর্মের এ দুজনের প্রেম চলেছে সেই স্কুল জীবন থেকেই। শাহরুখ যখন স্ট্রাগলার ছিলেন, তখনও পাশে পেয়েছেন গৌরিকে। আজ যখন তিনি বলিউডের কিং খান, তখনো পাশে আছেন স্ত্রী গৌরি।

বিয়ের আগে থেকেই সাইফ-কারিনা সেরা জুটি। একজনের পরিবার হিন্দি সিনেমার ইতিহাসের সঙ্গে জড়িত, অন্যজন নবাব পরিবারের ছেলে। ২০০৭ সালে ‘তাশান’ সিনেমায় একসঙ্গে কাজ করতে গিয়েই কারিনা-সাইফের ঘনিষ্ঠতা। প্রায় ৫ বছর ধরে সম্পর্কের পর ২০১২ সালে বিয়ে করেন তারা। এদিকে, সাইফের মা শর্মিলা ঠাকুর ব্রাহ্মণ বাড়ির মেয়ে হয়েও মুসলিম পরিবারের ছেলে ক্রিকেটার মনসুর আলি পতৌদিকে বিয়ে করেছিলেন।

রণবীর সিংকে বিয়ের পর দীপিকা পাড়ুকোন মনে করেন, অনেক পথ পেরিয়ে তবেই পাওয়া যায় প্রকৃত বন্ধুর সাক্ষাৎ। বেশ কয়েকটি সম্পর্কের টানাপোড়েনের পর ২০১৩ সালে রামলীলার সেটে দেখা দুজনের। এরপর, বাজিরাও-মাস্তানি, পদ্মাবতের মতো সুপারহিট সিনেমায় জুটি বেধে অভিনয়। ২০১৮ সালে চার হাত এক হয় দুজনের। অন্যদিকে, ভারতের সিনে জগতের প্রভাবশালী দুই পরিবার থেকে আসা আলিয়া ভাট ও রণবীর কাপুরের বন্ধুত্ব ২০১৮ সালে ‘ব্রক্ষ্মাস্ত্র’ সিনেমা করতে গিয়ে, সে থেকেই তাদের প্রেম। সে প্রেম পরিণতি পেয়েছে গত বছর। এরইমধ্যে, সন্তানের মুখও দেখেছেন তারা।

এ তালিকায় দিন কয়েক আগেই যুক্ত হয়েছে দুই জনপ্রিয় তারকা সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি। চুপিসারে ‘শেরশাহ’ জুটির রাজকীয় বিয়ে হয় রাজস্থানের সুর্যগড় প্রাসাদে। তাঁদের প্রেমের খবর জানতেও পারেনি কেউ। বলিউডের অনেক জনপ্রিয় জুটি তারা। তার চেয়ে বেশি জনপ্রিয় জুটি ‘সংসারে’। বাস্তবেও তাঁরা গড়েছেন ভালোবাসার তাজমহল। প্রমাণ করেছেন, পরিবার নিয়েও সুখে থাকা যায়।

/এসএইচ

   


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply