পটুয়াখালীতে দুই কোটি রেণু পোনাসহ ২ ফিশিং ট্রলার আটক

|

স্টাফ করেসপনডেন্ট, পটুয়াখালী:

পটুয়াখালীতে ২ কোটি বাগদা চিংড়ির রেণুসহ ২টি ফিশিং ট্রলার জব্দ করেছে কলাপাড়া উপজেলার নিজামপুর কোস্ট গার্ড। সোমবার (১৩ ফেব্রুয়ারি) গভীর রাতে রাবনাবাদ নদী মোহনা থেকে অভিযান চালিয়ে এসব রেণু জব্দ করা হয়।

জানা গেছে, কোস্ট গার্ডের অবস্থান টের পেয়ে সংঘবদ্ধ একটি মহল ট্রলারে হাড়ি ভর্তি রেণু পোনা রেখে পালিয়ে যায়। ফলে এ সময় কোনো জেলেকে আটক করা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন নিজামপুর কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার এম রাজিউল হাসান পিও। তিনি জানান, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশক্রমে এসব রেণু সোনাতলা নদীতে অবমুক্ত করা হয়।

রাজিউল হাসান পিও আরও জানান, বাগদা চিংড়ির এসব রেণু পোনা ট্রলারের মধ্যে হাড়ি ও ড্রামে ভর্তি করে উত্তরাঞ্চলে পাচার করতে চেয়েছিল একটি চক্র। বিশেষ করে পটুয়াখালী ও ভোলার বিভিন্ন মোহনা থেকে এসব রেণু পোনা সংগ্রহ করে তা হাড়ি বা ড্রামে ভর্তি করে দেশের উত্তরাঞ্চলে পাচার করে আসছে একটি মহল। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব রেণু জব্দ করা হয়। অসাধু জেলে বা পোনা ব্যবসায়ীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে। তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply