রূপপুরে কর্মরত রাশিয়ান নাগরিকের মৃত্যু

|

পাবনা প্রতিনিধি:

পাবনার ঈশ্বরদীস্থ দেশের সবচেয়ে বড় প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত মালিকভ ইভান (৭০) নামের এক রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা মর্গে পাঠিয়েছে পুলিশ। এর আগে সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাতে প্রকল্পের ভেতর রিঅ্যাক্টরের পাশ থেকে লাশ উদ্ধার করা হয়। মৃত মালিকভ ইভান রূপপুর প্রকল্পের বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান নিকিমত কোম্পানিতে কর্মরত ছিলেন।

পুলিশ ও প্রকল্প সূত্রে জানা গেছে, ইভান সোমবার রাতে রূপপুর প্রকল্পের রিঅ্যাক্টর এলাকার পাশে নিকিমত কোম্পানির কাজ করছিলেন। কাজের সময় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। রাতে কর্তব্যরত চিকিৎসক গিয়ে রুশ নাগরিককে মৃত ঘোষণা করেন। রাতে খবর পেয়ে ঈশ্বরদী থানা পুলিশ রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করে। মঙ্গলবার পাবনা সদর হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন হয়।

চিকিৎসকের বরাত দিয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রুশ নাগরিক ইভান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, রুশ নাগরিকের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্ট দেশের দূতাবাসের মাধ্যমে তার লাশ ওই দেশে ফেরত পাঠানো হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply