কে পাবেন ১০ লাখ টাকা?

|

ছবি: সংগৃহীত

বিপিএল’র নবম আসরে শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করে টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে আছেন সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয় ও নাসির হোসেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিরপুরে অনুষ্ঠিত হবে বিপিএলের ফাইনাল। ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও সিলেট। এই ম্যাচে যারা জিতবে তারা ফাইনালে কুমিল্লার বিপক্ষে খেলবে।

ফাইনাল শেষে সাকিব-শান্ত-হৃদয়-নাসিরের মধ্যে যে এগিয়ে থাকবেন টুর্নামেন্ট সেরা হিসেবে সে পাবেন ১০ লাখ টাকা পুরস্কার।

বিপিএলের প্রথম দুই আসরে গাড়ি পুরস্কার দেয়ার পর এবার টুর্নামেন্ট সেরাকে আর্থিক পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

বিপিএলের গত আট আসরে চারবার টুর্নামেন্ট সেরা হয়েছেন সাকিব আল হাসান। তবে এবার তার দল এলিমিনেটর ম্যাচে হেরে বিদায় নিলেও ব্যক্তিগতভাবে উজ্জল তিনি। সাকিব ১১ ইনিংসে ব্যাট হাতে ৩৭৫ রান ও বল হাতে শিকার করেছেন ১০ উইকেট।

টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে সাকিবের সাথে আছেন সিলেট স্ট্রাইকার্সের নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়। আছেন ঢাকার অধিনায়ক নাসির হোসেনও।

১৪ ইনিংসে ৪৫২ রান করা শান্ত টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক। রান সংগ্রহে দ্বিতীয় স্থানে আছেন শান্তর সতীর্থ তৌহিদ হৃদয়। তিনি ১১ ইনিংসে ৪০৩ রান করেছেন। তিন নম্বর পজিশনে আছেন নাসির হোসেন। ঢাকা ডমিনেটর্সের এই অধিনায়ক ১২ ইনিংসে ব্যাট হাতে ৩৬৬ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ১৬ উইকেট।

এখন শুধু সময়ের অপেক্ষা, কে পাচ্ছেন টুর্নামেন্ট সেরার ১০ লাখ টাকা ও ট্রফি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply