নির্বাচন নিয়ে বিএনপি এখন দু’ভাগে বিভক্ত: শামীম ওসমান

|

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে শামীম ওসমান।

সিনিয়র করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, রাজনীতি হলো গণিতের মতো। আর, বিএনপি এখন নির্বাচন নিয়ে দু’ভাগে বিভক্ত। একটি ভাগকে আমি নাম দিয়েছি আম্মা গ্রুপ। আর, আরেকটা গ্রুপ লন্ডনে থাকা তারেক জিয়ার ফলোয়ার্স। তারেক জিয়া চাচ্ছেন বাংলাদেশে যেনো নির্বাচনটা না হয়। তারা যে প্ল্যান করছে তা বাস্তবায়িত হলে বাংলাদেশ আফগানিস্তানে পরিণত হবে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলীর নবনির্মিত কার্যালয় ভবনের উদ্বোধন শেষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, বিএনপি এখন নির্বাচন নিয়ে দু’ভাগে বিভক্ত হয়ে গেছে। একটি ভাগকে আমি নাম দিয়েছি আম্মা গ্রুপ। যারা সিনিয়র লিডার ও বেগম খালেদা জিয়াকে ভিত্তি করে রাজনীতি করেছেন এতোদিন। আর, আরেকটা গ্রুপ লন্ডনে থাকা তারেক জিয়ার ফলোয়ার্স। তারেক জিয়া চাচ্ছেন বাংলাদেশে যেনো নির্বাচনটা না হয়। কারণ, তিনি মানি লন্ডারিং মামলা ও একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তার বিরুদ্ধে অস্ত্র মামলা চলছে। তিনি জানেন সঠিক নির্বাচন হলে তারা ১৫১ সিট পাবেন না।

শামীম ওসমান আরও বলেন, ২০০৮ সালে তাদেরই সাজানো তত্ত্বাবধায়ক সরকার ছিল। সবই তো তাদের লোক ছিল। সেখানেও বিএনপি মাত্র ২৯টি সিট পেয়েছিল। একটি গণতান্ত্রিক দেশে একদল নিজেদের বুদ্ধিজীবী বলে দাবি করে। আমার মনে হয় মার্চ থেকে জুন মাস পর্যন্ত আমাদের সবার সচেতন হতে হবে। তারা যে প্ল্যান করছে সেটি বাস্তবায়িত হলে বাংলাদেশ আফগানিস্তানে পরিণত হবে।

বিএনপি প্রসঙ্গে শামীম ওসমান বলেন, নানা অপকর্ম করে নির্বাচন বন্ধ করার অপচেষ্টা করা হবে। তারা প্রচুর লাশ চায়। সেটা আওয়ামী লীগ হোক, সাধারণ মানুষ হোক কিংবা বিএনপির লাশ হোক।

এ সময় আন্তর্জাতিক রাজনীতিতে বাংলাদেশের অংশগ্রহণ প্রসঙ্গে শামীম ওসমান বলেন, বাংলাদেশের রাজনীতি আন্তর্জাতিক রাজনীতির বাইরে না। আমাদের ভৌগলিক সীমান্ত খুব ইম্পর্ট্যান্ট। ইতোমধ্যে বেশ কিছু জঙ্গিও ধরা পড়েছে। এমন কিছু ঘটনা ঘটানোর চেষ্টা হবে যেগুলো ঘটলে দেশকে ব্যর্থ রাষ্ট্র মনে হয়।

এ সময় সেখানে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply