বীর মুক্তিযোদ্ধাকে চেয়ার ছেড়ে দিলেন মাশরাফী

|

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুরকে চেয়ার ছেড়ে দিয়ে পেছনের চেয়ারে বসেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

নড়াইলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুরকে নিজের চেয়ার ছেড়ে দিলেন স্থানীয় সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দেশের বিভিন্ন জেলার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের হাতে পাঁচ হাজার বীর নিবাসের চাবি হস্তান্তর অনুষ্ঠানে এমন দৃশ্য দেখা যায়। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠানের মূল আয়োজন করা হয়। আর বিভিন্ন জেলা সদরে আয়োজন করা হয় চাবি হস্তান্তরের স্থানীয় কার্যক্রম। এ সময় গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের এক পর্যায়ে বাড়ি পাওয়া নিয়ে অনুভূতি ব্যক্ত করতে সামনের সারিতে আসেন মুক্তিযোদ্ধা আব্দুস সবুর। তিনি সেখানে দাঁড়িয়ে বক্তব্য শুরু করেন। এ সময় মাশরাফী বিন মোর্ত্তজা সামনের সারিতেই বসা ছিলেন। তখন প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাকে চেয়ারে বসাতে ইশারা দেন। এ সময় পাশের চেয়ারে বসা জেলা প্রশাসক উঠে গিয়ে তাকে বসতে দেন। কিন্তু মাশরাফীও চেয়ার থেকে উঠে দাঁড়ান। আর বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুরকে আসন পরিবর্তন করিয়ে নিজের চেয়ারে বসতে দেন।

তখন মাশরাফীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে উঠেন ‘ধন্যবাদ মাশরাফী’। এ সময় উপস্থিত ব্যক্তিরা করতালি দিয়ে মাশরাফীকে অভিবাদন জানান।

প্রসঙ্গত, প্রথম ধাপে ৫ হাজার বীর মুক্তিযোদ্ধাকে ‘বীর নিবাস’ দেয়া হয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন ‘অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ প্রকল্পের আওতায় তাদের হাতে বীর নিবাসের চাবি হস্তান্তর করা হয়।

/এএআর/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply