কোহলিকে পছন্দ করতেন না সৌরভ গাঙ্গুলি: চেতন শর্মা

|

ছবি: সংগৃহীত

ভিরাট কোহলিকে পছন্দ করতেন না বিসিসিআইয়ের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলি। ‘স্টিং অপারেশন’ নামে একটি শো’তে এসব কথা বলেছেন ভারতের প্রধান নির্বাচক চেতন শর্মা। যেটি ধরা পড়ে গোপন ক্যামেরায়। প্রকাশ হয়েছে সে সময়ের বোর্ড মিটিং এর কথোপকথনও। খবর জি নিউজ’র।

ওয়ানডে ফরম্যাটে ভিরাট কোহলির অধিনায়কত্ব কেড়ে নেয়া নিয়ে ছিল নানা গুঞ্জন। তৎকালীন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির দিকে আঙ্গুলও তুলেছিলেন অনেকে। গণ মাধ্যমে এমন কিছুই ইঙ্গিত দিয়েছিলেন কোহলি নিজেও। ২ বছর পর আবারও সেই গুঞ্জন মেলেছে ডালপালা।

সম্প্রতি ভারতীয় টেলিভিশন জি নিউজ চালু করেছে নতুন একটি শো ‘স্টিং অপারেশন’। যেখানে হিডেন ক্যামেরায় ধারণ করা হয় ক্রিকেট ব্যক্তিত্বদের মন্তব্য। সেখানেই গোপন ক্যামেরায় ভিরাটের কাছ থেকে সৌরভের অধিনায়কত্ব কেড়ে নেয়ার বিষয়ে বিস্ফোরক এক মন্তব্য করে বসেন চেতন শর্মা।

ভারতের প্রধান নির্বাচক ও সাবেক ক্রিকেটার চেতন শর্মা বলেন, কোহলির ওয়ানডে অধিনায়কত্ব হারানোর পেছনে সৌরভ গাঙ্গুলীর কোনো ভূমিকা নেই। তবে রোহিতের অধিনায়ক হওয়ার ব্যাপারে ভূমিকা বা পক্ষপাতিত্ব না করলেও কোহলিকে সৌরভ কখনই পছন্দ করতো না।

টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি আরও একবার কোহলিকে ভেবে দেখতে বলেছিলেন সৌরভ। সে সময় বোর্ড মিটিং এ কি হয়েছিল, সেটি প্রকাশ করেন চেতন। যা ধরা পড়ে গোপন ক্যামেরায় ।

চেতন শর্মা বলেন, টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সময় ভিডিও কনফারেন্সে একটি সভা হয়েছিল। সেখানে আমি, সৌরভ আর কোহলিসহ মোট ৯ জন উপস্থিত ছিলাম। সৌরভ কোহলিকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি আরও একবার ভেবে দেখতে বলেছিল। কিন্তু ভিরাট হয়তো ঠিকমতো শুনতেও পায়নি।

এর আগে, ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ছোট ফরম্যাটের এই সংস্করণের অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ভিরাট কোহলি। শুধু ওয়ানডে ও টেস্ট ফরম্যাটেই নেতৃত্ব দিতে চেয়েছিলেন ভারতীয় দলকে। কিন্তু হঠাৎই ওয়ানডে ফরম্যাটে কোহলির কাছ থেকে নেতৃত্ব কেড়ে নেয় বিসিসিআই। অভিমানে টেস্টের ক্যাপ্টেইন্সি থেকেও সরে যান তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply