বিপিএল প্রাইজমানি: কে পাচ্ছেন কত টাকা?

|

ছবি : সংগৃহীত

প্রাইজমানির ছড়াছড়ি এবারের বিপিএলে। যেখানে চ্যাম্পিয়ন দল পেতে যাচ্ছে রেকর্ড ২ কোটি টাকা আর রানার্স আপ দলের জন্য থাকছে ১ কোটি। যা এর আগের যেকোনো বারের থেকে দ্বিগুণ। শুধু তাই নয়, সেরা ব্যাটসম্যান, বোলার, ফিল্ডারদের জন্য থাকছে আকর্ষণীয় প্রাইজমানি। এর বাইরে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের ঝুলিতে ঢুকবে ১০ লক্ষ টাকা।

নানা চমক ও আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে শেষ হতে যাচ্ছে বিপিএলের ৯ম আসর। তবে সবার মাঝে কৌতূহল, কোন দল কত টাকা আর্থিক পুরস্কার পেতে যাচ্ছে? কোন খেলোয়াড়ের হাতে উঠছে কোন পুরস্কার? বিপিএলের প্রাইজমানি তুলনামূলক কম হলেও এই আসরে বেড়েছে চ্যাম্পিয়ন, রানার্স আপদের আর্থিক পুরস্কারের পরিমাণ।

এবারের আসরে সব মিলিয়ে প্রাইজমানি রাখা হয়েছে প্রায় সাড়ে ৩ কোটি টাকা। যার মধ্যে শিরোপা জয়ী দল পাবে ২ কোটি ও ১ কোটি টাকা পাচ্ছে রানার্স আপ টিম। যা গত মৌসুমে চ্যাম্পিয়নদের জন্য ছিলো ১ কোটি এবং রানার্স আপ টিমের জন্য বরাদ্দ ছিলো ৫০ লাখ টাকা। একইসাথে বেড়েছে সেরা ব্যাটার ও বোলারের আর্থিক পুরস্কারের পরিমাণও।

টুর্নামেন্টে সর্বোচ্চ রানের মালিক পাবেন ৫ লাখ টাকা। এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন সিলেটের নাজমুল হোসেন শান্ত। ১৪ ম্যাচ খেলে ৪৫২ রান করেছেন এই ব্যাটার।

সর্বোচ্চ উইকেট শিকারির স্থানটা দখল করে আছেন রংপুর রাইডার্সের হাসান মাহমুদ। আসরে মোট ১৭টি উইকেট নিয়েছেন এই বোলার। সেরা উইকেট শিকারির জন্যও থাকছে ৫ লাখ টাকা আর্থিক পুরস্কার। এছাড়া বিপিএলে সেরা ফিল্ডার পাচ্ছেন ৩ লাখ টাকা।

এদিকে ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়ের জন্য রাখা হয়েছে ৫ লাখ টাকা। অপরদিকে টুর্নামেন্টে সেরা খেলোয়াড় পাচ্ছেন ১০ লাখ টাকা।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ও মাশরাফীর সিলেটের ফাইনাল ম্যাচের মধ্য দিয়েই পর্দা উঠছে এবারের বিপিএলের।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply