লিটনকে ফেরালেন রুবেল

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ফাইনাল ম্যাচে শিরোপার লড়াইয়ে সিলেট স্ট্রাইকার্সের দেয়া ১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

লক্ষ্য তাড়া করতে নেমে লিটন দাস দেখেশুনে খেলতে থাকেন। যদিও প্রথম ওভারে বাউন্ডারির দেখা পান এই ব্যাটার। রুবেলের করা তৃতীয় বল থার্ডম্যান অঞ্চলে ঠেলে দিয়ে চার আদায় করে নেন লিটন। কুমিল্লা রুবেলের করা প্রথম ওভার থেকে আদায় করে নেয় ৫ রান।

দ্বিতীয় ওভারে সিলেটের পক্ষে তানজিম সাকিব আসতেই হাত খুলে মারতে থাকেন কুমিল্লার দুই ব্যাটার লিটন এবং নারিন। সাকিবের করা প্রথম বল ব্যাটের আলতো ছোঁয়ায় ডিপ স্কয়ারের উপর দিয়ে ছয় আদায় করে নেন লিটন। পরের বলে কভার দিয়ে চার হাঁকান লিটন। প্রান্ত বদল করে নারিনকে আনতেই এই ব্যাটারও টানা দুই বলে চার ও ছয় হাঁকান সাকিবকে। এই ওভার থেকে কুমিল্লা আদায় করে নেয় ২১ রান।

দুর্দান্ত প্রথম ওভার রুবেলকে আবারও ফেরাতেই সাফল্য পায় সিলেট। এই পেসার দুর্দান্ত গতির সাথে বাউন্সে ফেরান ৫ বল থেকে ১০ রান করা আক্রমণাত্মক নারিনকে। তিনে নামেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। এসেই সিঙেল নেন তিনি। রুবেলের করা ওভারের শেষ বলে লিটন অসাধারণ সুন্দর এক শটে চার আদায় করে নেন।

কুমিল্লাকে চাপে ফেলতে চতুর্থ ওভারেই স্পিনার জর্জ লিন্ডেকে নিয়ে আসেন সিলেট অধিনায়ক মাশরাফী। এই প্রোটিয়ান স্পিনারও আস্থার প্রতিদান দেন প্রথম বলেই কুমিল্লার অধিনায়ক ইমরুলের উইকেট তুলে নিয়ে। কিছুটা টেনে দেয়া বল ইমরুল লং অনের উপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে ২ রান করে পেরেরার হাতে ধরা দেন। চারে ব্যাটিং করতে নামেন জনসন চার্লস। লিন্ডের করা ওভার থেকে এক রানও নিতে পারেননি এই ব্যাটার।

শেষ পর্যন্ত ৩৯ বলে ৫৫ রান করে থামেন লিটন দাস। ৫৫ রানের ইনিংসে ৭টি চার ও একটি ছক্কার মার মেরেছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কুমিল্লার সংগ্রহ ১৪ ওভারে ৩ উইকেটে ১১৬ রান। ক্রিজে আছেন মইন আলি (১১) ও চার্লস ৩৪।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply