জমির ক্রেতা সেজে প্রতারণা করেন দম্পতি

|

জমি কেনার নামে প্রতারণার অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে মিরপুর মডেল থানার পাইকপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন পিপিএম (বার) জানান, গ্রেফতার দম্পতি হলেন- মো. আব্দুল হালিম (৪৫) ও ইয়াসমিন আক্তার (৩২)। তারা জমি কিনবে বলে বিক্রেতা বা ব্রোকারকে বাসায় ডেকে আনে। এরপর জিম্মি করে, মারধর করে, প্রাণনাশের হুমকি দিয়ে সবকিছু হাতিয়ে নেয়। গতকাল গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, জায়গা কেনার নামে বিল্লাল হোসেন নামে একজন জমির ব্রোকারের কাছে যান আব্দুল হালিম। পরে তিনি জায়গা কিনবেন জানালে তাকে সিঙ্গাইর এলাকায় কৃষি জমি দেখান বিল্লাল। জমি দেখার পর হালিম জানায়, জমি পছন্দ হয়েছে। মূল ক্রেতা ঢাকার মিরপুরে আছেন। তার সাথে বসেই বাকি আনুষ্ঠানিকতা সারতে হবে। ফোনে একজন নারী ক্রেতার সাথে কথাও বলেন বিল্লাল। কিন্তু ক্রেতারূপী সেই নারী ছিল হালিমের স্ত্রী ইয়াসমিন। ক্রেতা ভেবে বিল্লাল মিরপুরে তার বাসায় আসেন। বাসায় আসামাত্রই সেখানে থাকা চারজন তাকে মারধর করে বেঁধে ফেলে। পরে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে প্রথমে সাথে থাকা সাড়ে ৭ হাজার এবং পরে বাসায় ফোন দিয়ে বিকাশের মাধ্যমে আরও ৩৫ হাজার টাকা হাতিয়ে নেয়। গ্রেফতার এই দম্পতি এর আগে আরও একবার একইভাবে প্রতারণা করে গ্রেফতার হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply