নিয়মিত পারফর্ম করেও অবহেলিত তানভীর

|

নবম বিপিএলে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন তানভীর ইসলাম।

নিয়মিত পারফর্ম করেও বিসিবির নির্বাচকদের নজরে পড়ছেন না বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। সদ্য সমাপ্ত বিপিএলে ১৭ উইকেট নিয়ে পেয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারীর তকমা। কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েসের দাবি, প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টের তকমা পাওয়ার যোগ্য ছিলেন তানভীর। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ২ ওয়ানডে ম্যাচের স্কোয়াডে তৌহিদ হৃদয় জায়গা পেলেও জায়গা হয়নি তানভীরের।

২০২১ সালে বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র চারদিনের ম্যাচ খেলেছিলেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। শিকার করেছিলেন ১৩টি উইকেট। তার পারফরম্যান্সে আগে থেকেই খুশি ছিলেন বিসিবির নির্বাচকরা।

গত বিপিএলেও ১৬ উইকেট শিকার করেন এ স্পিনার। ছিলেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকার ওপরের দিকেই।আর এবার তো জায়গা করে নিয়েছেন শীর্ষস্থানই। ১৭ উইকেট নিয়ে হাসান মাহমুদের সাথে যৌথভাবে ৯ম বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারীর তকমা পেয়েছেন এ স্পিনার। এতো কিছুর পরও জাতীয় দলে জায়গা হচ্ছে না তরুণ এ বোলারের।

এবারের বিপিএলে কুমিল্লার হয়ে মাঠ মাতিয়েছেন তানভীর। জয়োল্লাসের সময় দলের অধিনায়ক ইমরুল কায়েস ও কোচ সালাউদ্দিনের মুখেও ছিল তারই বন্দনা। ইমরুলের মতে তানভীর একজন স্মার্ট বোলার। এবারের টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কারের দাবিদারও সে।

সম্প্রতি, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে প্রথমবারের মত ডাক পেয়েছেন তৌহিদ হৃদয়। কিন্তু, ১৪ সদস্যের সেই দলেও জায়গা হয়নি সম্ভাবনাময় এ স্পিনারের।

প্রসঙ্গত, টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৩৮ ম্যাচ খেলে তানভীর তুলে নিয়েছেন ৪৮টি উইকেট। ওভার প্রতি রান দেয়ার ইকোনমি ৬.৬৩। ক্রিকেটার থেকে শুরু করে দর্শকদেরও মনে ধরেছিলো তানভীরের পারফরম্যান্স। কিন্তু তা নজরে পড়েননি নির্বাচকদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply