হিজড়া সেজে রাস্তায় চাঁদাবাজি

|

ঢাকার রাস্তায় যতো হিজড়া টাকা তুলে বেড়ায় তার ৯০ ভাগই নকল। যাত্রাবাড়ী থানার একটি অপহরণ মামলার তদন্ত করতে গিয়ে তথ্যটি পেয়েছে গোয়েন্দা পুলিশ।

মামলাটির তদন্তে নেমে নকল হিজড়া চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এদের সবাই পরিবার পরিজন নিয়ে ঢাকায় বসবাস করেন। এরাই হিজড়া সেজে রাস্তায় বের হতেন চাঁদাবাজি করতে।

এরমধ্যে, এমন একজন নকল হিজড়াকে পাওয়া গেছে, যিনি দুই সন্তানের জনক, আপাদমস্তক স্বাভাবিক। আর তিনিই চক্রটির প্রধান, যার পরিচয় কাজল ওরফে সজনি হিজড়া। তার আসল নাম সোহাগ। চক্রটিতে ৭-৮ জন্য সদস্য রয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগের উপ-কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, সোহাগের পরিবার, বাচ্চা রয়েছে। হিজড়াদের সমস্ত আচরণ সে রপ্ত করেছে। আসলে সে প্রতারক, ক্ষেত্র বিশেষে সে চিনতাইকারী। নির্জন জায়গায় সর্বস্ব কেড়ে নেয় সে। আর কারও সর্বস্ব কেড়ে নিতে না পারলে তখন ওই ব্যক্তিকে তার চক্রের সদস্যদের দিয়ে মেসে উঠিয়ে নিয়ে যায়। এরপর মোবাইলে নানা ছবি তুলে টাকা হাতিয়ে নেয়।

পুলিশ জানিয়েছে, হাতিয়ে নেয়া এসব টাকা দিয়ে কাজল হিজড়া পরবর্তীতে সুদের কারবার করে। কেউ টাকা ফেরত দিতে না পারলে তার চক্রে যোগ দিতে বলে।

এদিকে, তৃতীয় লিঙ্গের যারা মানুষ, তারাও মাঝে মধ্যে অভিযোগ করেছেন, রাস্তায় অনেক ভুয়া হিজড়া চাঁদাবাজি করছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply