ইপিএলে বড় ধাক্কা খেলো ম্যানচেস্টার সিটি আর চেলসি

|

ছবি: সংগৃহীত

শিরোপার দৌড়ে টিকে থাকার মিশনে বড় এক ধাক্কা খেলো ম্যানচেস্টার সিটি। নটিংহ্যাম ফরেস্টের সাথে ১-১ গোলে ড্র করে আর্সেনালের থেকে পিছিয়ে গেলো সিটিজেনরা। দিনের আরেক ম্যাচে টেবিলের তলানীর দল সাউদাম্পটনের কাছে ১-০ গোলে হেরে বসেছে চেলসি।

এর আগের ম্যাচে আর্সেনালকে হারিয়ে লিগ টেবিলের সমীকরণ জমিয়ে তুলেছিলো ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলে গানারদের সমান পয়েন্ট ছিল সিটিজেনদের। এক ম্যাচের ব্যবধান অবশ্য দুই দিনের বেশি ধরে রাখতে পারলো না পেপ গার্দিওলার শিষ্যরা।

নটিংহ্যামের দ্যা সিটি গ্রাউন্ড মাঠে শুরু থেকেই বেশ দাপুটে ছিলেন হালান্ড, সিলভা, রদ্রিরা। একের পর এক আক্রমণ করে প্রথমার্ধেই গোল আদায় করে নেয় সফরকারীরা। ৪১ মিনিটে গ্রিলিশের বাড়ানো বলে স্কোর শিটে নাম তোলেন পর্তুগীজ মিডফিল্ডার বের্নার্দো সিলভা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে লিড বাড়ানো বেশ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন হালান্ড-ফোডেন-ডি ব্রুইনারা। বিপরীতে রক্ষণ সামলে মাঝমাঠে নিজেদের দাপট ধরে রাখার চেষ্টা করে স্বাগতিকরা।

৮৪ মিনিটে ম্যাচে সমতা ফেরায় নটিংহ্যাম ফরেস্ট। গিবস হোয়াটের এসিস্ট থেকে বল জালে জড়ান ক্রিস্টোফার উড। শেষ কয়েক মিনিট ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ১-১ গোলের হতাশা নিয়ে ফিরতে হয় ম্যানচেস্টার সিটিকে। এই ড্রয়ের ফলে আর্সেনালের থেকে এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়ে দুই পয়েন্ট ব্যবধানে পিছিয়ে গেলো সিটিজেনরা।

একই সময় স্ট্যামফোর্ড ব্রিজে টেবিলের শেষ দলকে আতিথ্য দেয় চেলসি। কিন্তু নিজেদের মাঠেই যেনো চেনা যাচ্ছিল না ব্লুজদের। সাউদাম্পটনের একের পর এক আক্রমণ ফেরাতেই ব্যস্ত সময় পার করতে হয় চেলসির রক্ষণভাগকে।

প্রথমার্ধের অতিরিক্ত সময় বক্সের ঠিক বাইরে ফ্রি-কিক পায় সাউদাম্পটন। যেখানে জেমস ওয়ার্ডের নেয়া শট চেলসি গোলরক্ষক কেপা ঝাঁপিয়ে পড়েও ফেরাতে পারেননি।

ঐ এক গোলই গড়ে দেয় ম্যাচের ভাগ্য। দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করেও দুর্বল সাউদাম্পটনের রক্ষণে চিড় ধরাতে পারেনি চেলসি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাউদাম্পটন।

টানা ৩ ম্যাচ হারের পর জয়ের দেখা পায় দলটি। ২৩ ম্যাচ খেলা সাউদাম্পটনের এটি ৫ম জয়। তবে এই জয় পয়েন্ট টেবিলের পজিশনে তাদের উপরে আনতে পারেনি। ১৮ পয়েন্ট নিয়ে এখনও তারা টেবিলের সবশেষ অবস্থানে পড়ে আছে। সমান ম্যাচে ৮ম হারের মুখ দেখা চেলসি ৩১ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের ১০ম স্থানে।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply