আইএল টি-টোয়েন্টির দ্বিতীয় আসরের দিনক্ষণ ঘোষণা

|

ছবি: সংগৃহীত

ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির দ্বিতীয় মৌসুম শুরু হবে ২০২৪ সালের ১৩ জানুয়ারি। উদ্বোধনী আসর শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই নতুন আসরের তারিখ ঘোষণা করলো আইএল কর্তৃপক্ষ।

আইএল টি-টোয়েন্টি এক বিবৃতিতে জানায়, ২০২৩ সালের বিশ্ব আইএল টি-টোয়েন্টির বিশাল সাফল্য শেষে দ্বিতীয় মৌসুমের কাজ শুরু হয়ে গেছে। ২০২৪ সালের ১৩ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় আসর। এ আসরও একইভাবে ৩৪ ম্যাচের ফরম্যাটে হবে। থাকবে ফাইনালসহ চারটি প্লে অফ। টুর্নামেন্ট সূচিও শিগগিরই জানিয়ে দেয়া হবে।

এই বছর নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি লিগের একটি আইএল টি-টোয়েন্টি, অন্যটি ক্রিকেট সাউথ আফ্রিকার এসএ-টোয়েন্টি লিগ। দুটো লিগেই রয়েছে আইপিএলের মালিকানার একাধিক ক্লাব। অনেক ক্রিকেটারই আন্তর্জাতিক ক্রিকেট বাদ দিয়ে এই দু’টি টুর্নামেন্টে খেলাকে বেছে নিয়েছেন। আইএলটিতে বিদেশিদের খেলার সুযোগ অনেক বেশি। কারণ প্রতিটি দলের একাদশে সর্বোচ্চ ৯ জন বিদেশি ক্রিকেটার খেলতে পারেন। সেই তুলনায় অন্যান্য বিদেশি লিগগুলোতে বিদেশিদের কোটা থাকে মাত্র ৪টি। এ কারণেই এই লিগটিকেই বেছে নিচ্ছেন বিদেশি ক্রিকেটাররা।

নতুন শুরু হওয়া দু’টি লিগেই আইপিএলের মালিকানার একাধিক ক্লাব রয়েছে। নতুন বছরেও একই সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলবে। ফলে ২০২৪ সালেও বিশ্বের নানা ফ্র্যাঞ্চাইজি লিগের সঙ্গে আইএল টি-টোয়েন্টির সংঘর্ষ হয় কিনা, সেটাই এখন দেখার অপেক্ষা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply