খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন না, এমন শর্ত নেই: আইনমন্ত্রী

|

আইনমন্ত্রী আনিসুল হক।

খালেদা জিয়ার সাজা স্থগিতে শর্তের মধ্যে লেখা নেই তিনি রাজনীতি করতে পারবেন না। এমনটি জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, দণ্ডিত ব্যক্তি সংবিধান অনুযায়ীই নির্বাচনে অংশ নিতে পারবেন না।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটে নবনিযুক্ত সহকারী জজদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি একথা জানান। বলেন, একজন অসুস্থ মানুষ, যার জীবন সংকটাপন্ন, উন্নত চিকিৎসা দরকার, এসব কথা বলে তার পরিবার প্রধানমন্ত্রীকে চিঠি লেখে। এমন অসুস্থ মানুষের রাজনীতি করার কথা কেন আসে?

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সংবিধান সংশোধন না করলে বিদ্যমান আইনে খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না। আরেক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ডাটা সুরক্ষায় আইনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্বাধীন সাংবাদিকতাকে আঘাত করার জন্য আইনে কোনো বিধান রাখা হচ্ছে না বলেও জানান আনিসুল হক।

খালেদসা জিয়া কী করবেন তা আমার বলে দেয়ার প্রয়োজন পড়ে না। তাকে মাননীয় প্রধানমন্ত্রীর মহানুভবতায় অসুস্থ হিসেবে ৪০১ ধারার অধীনে মুক্তি দেয়া হয়েছিল। সেখানে আমরা কখনোই লিখে রাখিনি যে, তিনি কখনও রাজনীতি করতে পারবেন না।

আরও পড়ুন: দেশে গণমাধ্যমের বিকাশ হয়েছে কিন্তু উন্নতি হয়নি; তথ্যমন্ত্রীর মন্তব্য

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply