ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন হ্যাজেলউড

|

ছবি: সংগৃহীত

প্রথম দুই টেস্টে ভারতের কাছে ধরাশায়ী হয়েছে অস্ট্রেলিয়া। তার মধ্যেই বড় ধাক্কা অস্ট্রেলিয়া দলে। গোড়ালির চোটে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন পেসার জস হ্যাজেলউড।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বোর্ডার-গাভাস্কার ট্রফির টেস্ট সিরিজে খেলতে পারবেন না হ্যাজেলউড। বক্সিং ডে টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট এখনও সারেনি। তাই তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

হ্যাজেলউড প্রথম টেস্টে না খেলায় অস্ট্রেলিয়ার একাদশে খেলেছিলেন স্কট বোল্যান্ড। দ্বিতীয় টেস্টে অবশ্য একাদশে তিন স্পিনার খেলিয়েছিল অজিরা। এবার অস্ট্রেলিয়ার বাকি দুই টেস্টে হ্যাজেলউডের বদলি কে হবেন সেটা এখনও জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

গত দুই বছর ধরেই টেস্টে বেশ অনিয়মিত হ্যাজেলউড। এই সময়ের মধ্যে তিনি খেলেছেন কেবল চারটি টেস্ট। গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আঙুলে চোট পান। এরপর তিনি সাউথ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টেও দর্শক হয়েছিলেন।

এদিকে, তৃতীয় টেস্টে দলে ফিরতে পারেন পেসার মিচেল স্টার্ক ও তরুণ অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন। চোটের কারণে ভারতের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে খেলতে পারেননি তারা। তাদের চোট প্রায় সেরে গিয়েছে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পহেলা মার্চ শুরু হতে যাওয়া ইন্দোর টেস্টে ফিরবেন এই দুই অজি ক্রিকেটার।

এছাড়াও দিল্লি টেস্টে মাথায় আঘাত পেয়ে কনকাশন সাব হয়েছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। তিনি কুনুইয়েরও চোটে ভুগছেন। চোট সমস্যা রয়েছে বিশেষজ্ঞ স্পিনার টড মারফিরও। যদিও তারা পরবর্তী টেস্টে খেলতে পারবেন কিনা বিস্তারিত এখনও জানায়নি সিএ।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply