পঞ্চগড়ে পুলিশের মামলায় বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে পুলিশ এবং বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের করা ৫টি মামলার ৮১ জন আসামির মধ্যে ১৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকালে পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে বিচারক শরীফ হোসেন হায়দার তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- তৌফিক মুছা, শাওন, জাকির হোসেন, মোজাহার আলী, কুয়েত, সুহেল, দুলাল, শরিফুল ইসলাম পারভেজ, জুয়েল রানা, সাবিরুল ইসলাম, সুহেল রানা, এ আর পলাশ, নুর জামাল, হিটলার, মিলন। তারা প্রত্যেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী বলে জানা গেছে।

আসামিপক্ষের আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আদম সুফি বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের মধ্যে মোট ৫৮ জন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন। আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা নিম্ন আদালতে পুনরায় জামিন আবেদন করলে বিচারক ১৫ জনের জামিন নামঞ্জুর করেন এবং বাকি ৪৩ জনের জামিন বহাল রাখেন।

তিনি বলেন, যাদেরকে কারাগারে পাঠানো হয়েছে তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা তাদের পক্ষে আগামী ধার্যদিনে আবারও জামিন প্রার্থনা করবো।

এর আগে, গত বছরের ২৪ ডিসেম্বর দুপুরে পঞ্চগড় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপি গণমিছিল বের করলে পুলিশি বাধার সম্মুখীন হন। একপর্যায়ে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ ঘটনায় পঞ্চগড় সদর থানার ৫ জন উপ-পরিদর্শক বাদী হয়ে ৫টি পৃথক মামলা দায়ের করেন। এসব মামলায় মোট ৮১ জনের নাম উল্লেখসহ এক হাজারেরও অধিক জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। মামলায় সরকারি কাজে বাধা প্রদান, পুলিশের ওপর বল প্রয়োগ, ককটেল বিস্ফোরণ, সড়ক অবরোধ এবং জানমালের ক্ষয়ক্ষতির অভিযোগ তোলা হয়।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply