চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির লাইপজিগ পরীক্ষা

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে আজ মাঠে নামবে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। তারা খেলবে জার্মান ক্লাব আরবি লাইপজিগের বিপক্ষে। মাঠের পারফরমেন্সে এগিয়ে থাকলেও সবশেষ মুখোমুখিতে লাইপজিগের কাছে হারতে হয়েছিল পেপ গার্দিওলার দলকে। অন্যদিকে, সুখকর স্মৃতি নিয়েই ম্যানসিটি বধের ছক কষছেন লাইপজিগ কোচ মার্কো রোস।

নিজেদের মাঠ রেড বুল এরিনাতে ম্যানসিটিকে আতিথ্য দেবে আরবি লাইপজিগ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টায়। সিটির জন্য এ ম্যাচটি প্রতিশোধ নেয়ারও। লাইপজিগের মাঠ রেড বুল এরিনাতে ২০২১-এ গ্রুপ পর্বের ম্যাচে হেরেছিল সিটি। লাইপজিগ জিতেছিল ২-১ এ। তবে তার আগে ইতিহাদে প্রথম দেখায় ম্যানসিটি ৬-৩ গোলে জিতেছিল। রেড বুল এরিনাতে খেলা দেখেই সিটির জন্য এটি বড় পরীক্ষা।

এবার গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে রিয়াল ও শাখতারের কাছে হেরেছিল লাইপজিগ। পরে বাকি চার ম্যাচই জিতে এফ গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোতে পা রেখেছে জার্মান দলটি। ঘরের মাঠে হারায় বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে। সিটির চিন্তাটা আরও এক জায়গায়। সব প্রতিযোগিতা মিলিয়ে অ্যাওয়েতে শেষ পাঁচ ম্যাচের চারটি জিততে পারেনি তারা।

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের সবশেষ ম্যাচে নটিংহামের মাঠে তাদের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ম্যানসিটি। তাতে দুই পয়েন্ট পিছিয়ে পড়ে লিগ টেবিলে দুইয়ে নেমে যায় ম্যানসিটি। অন্যদিকে, লাইপজিগ বুন্দেসলিগায় পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে আছে। সব প্রতিযোগিতা মিলে শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে তারা। তবে গেলো বছরের ১ অক্টোবর থেকে এই বছরের ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সব মিলিয়ে ১৮ ম্যাচ অপরাজিত ছিল লাইপজিগ। চ্যাম্পিয়নস লিগে এ নিয়ে তৃতীয়বারের মতো শেষ ষোলোতে ইংলিশ দলের বিপক্ষে খেলবে লাইপজিগ। এর আগে, ২০১৯-২০ এ টটেনহামের সঙ্গে জয় এবং ২০২০-২১ এ লিভারপুলের কাছে হেরে বিদায় নেয় জার্মান ক্লাবটি।

চ্যাম্পিয়নস লিগে জার্মান কোনো দলের বিপক্ষে শেষ ১৭ ম্যাচের একটিতে হেরেছে সিটিজেনরা। আর সেটি ছিল লাইপজিগের বিপক্ষেই।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply