নাদালের প্রশংসায় ‘বিহ্বল’ মেসি

|

ছবি: সংগৃহীত

এবারের লরিয়াস বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন মেসি-নাদালসহ ছয়জন ক্রীড়াবিদ। সারা বছরের পারফরমেন্সের বিচারে ভিন্ন অঙ্গনের ক্ষেত্র থেকে চূড়ান্ত করা হয় বিজয়ী। এবারের আয়োজনে বিশ্বকাপজয়ী লিওনেল মেসিকে এগিয়ে রাখছেন রাফায়েল নাদাল। একজন কিংবদন্তি হিসেবে আরেক কিংবদন্তিকে মেসিও প্রশংসা ফিরিয়ে দিয়েছেন। নাদালের প্রশংসায় পেয়ে তিনি আবেগে আপ্লুত হয়ে বিহ্বল হয়েছেন মেসি।

বৈশ্বিক ক্রীড়াঙ্গনের অন্যতম মর্যাদাসম্পন্ন পুরস্কার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ার। সারা বছরের বিভিন্ন অঙ্গনের ক্রীড়াবিদদের পারফরমেন্সের বিচারে ঘোষণা করা হয় বিজয়ীর নাম। এবার এই সম্মাননার রেসে মনোনয়ন পেয়েছেন ছয় ক্রীড়াবিদ। মেসি-নাদাল ছাড়া মনোনয়নপ্রাপ্ত বাকি ক্রীড়াবিদরা হলেন ফুটবলার কিলিয়ান এমবাপ্পে, বাস্কেটবলের স্টিফেন কারি, রেসিং ড্রাইভার ম্যাক্স ভারস্টাপ্পেন ও পোলভোল্টার মোন্ডো ডুপ্লান্টিস।

মর্যাদাপূর্ণ লরিয়াস জয়ের দৌড়ে নিজেসহ বাকিদের থেকে লিওনেল মেসিকে এগিয়ে রাখছেন রাফায়েল নাদাল। সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন নিজের প্রতিক্রিয়া।

স্প্যানিশ টেনিস খেলোয়াড় রাফায়েল নাদাল বলেন, লরিয়াস বর্ষসেরা পুরস্কারের জন্য আবারও মনোনীত হতে পারা সত্যি খুব সম্মানের। তবে এই বছর মেসির জয়ের প্রত্যাশা করছি আমি। এগিয়ে যাও মেসি, তুমি এটার যোগ্য দাবিদার।

নাদালের এমন ভাবনা সম্পর্কে অবগত হয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলার। আরেক পোস্টে জানিয়েছেন, এমন প্রতিক্রিয়ায় ভাষা খুঁজে পাচ্ছেন না তিনি।


আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি বলেন, ভাষা খুঁজে পাচ্ছি না, আপনার মতো একজন বড় ক্রীড়াবিদ আমাকে নিয়ে এমনটা ভাবেন। আপনাকে অনেক ধন্যবাদ, রাফায়েল নাদাল। আমি মনে করি মনোনয়ন পাওয়া সকল ক্রীড়াবিদের এই লরিয়াস পুরস্কারটা প্রাপ্য।

লরিয়াসের এ পুরস্কারটি আগের বছরের পারফরম্যান্স বিচার করে দেয়া হয়। মেসি গত বছর জিতেছেন বিশ্বকাপ। আর নাদাল জিতেছেন দুটি গ্র্যান্ড স্ল্যাম—ফ্রেঞ্চ ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেন। লরিয়াস বর্ষসেরা পুরুষ ক্রীড়াবিদের পুরস্কার আগে দুবার জিতেছেন নাদাল। মেসি জিতেছেন একবার। ২০০০ সাল থেকে প্রতি বছরই বর্ষসেরা ক্রীড়াবিদের এই সম্মাননা প্রদান করা হচ্ছে।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply