মেসিকে পিএসজির হয়ে খেলতে হলে জাতীয় দল থেকে অবসর নিতে হবে!

|

ছবি: সংগৃহীত

পিএসজির সাথে লিওনেল মেসির চুক্তি এই মৌসুমে শেষ হচ্ছে। কিন্তু এখন পর্যন্ত নতুন চুক্তি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি মেসি ও পিএসজি। বিষয়টি এখনও ঝুঁলে আছে প্রাথমিক আলোচনার মধ্যে।

এমন অবস্থায় ফ্রান্স, বার্সেলোনা ও পিএসজির প্রাক্তন ফুটবলার লুদোভিচ জিউলি ইঙ্গিত দিলেন, পিএসজির জার্সিতে এলএমটেনকে দখতে চায় ক্লাব কর্তৃপক্ষ। তবে পিএসজির হয়ে খেলতে গেলে আন্তর্জাতিক ফুটবল থেকে তাকে অবসর নেয়ার কথা বলা হতে পারে। খবর গোল ডটকমের।

এইতো, কদিন আগেই বিশ্বকাপ জিতে আর্জেন্টিনার ৩৬ বছরের খরা কাটালেন মেসি বাহিনী। সেই স্মৃতি এখনও তাদের কাছে তরতাঁজা। কাতার বিশ্বকাপের আগে মেসির ক্যারিয়ার সমাপ্তির আভাস পাওয়া গেলেও বিশ্বমঞ্চে তাকে আরও দেখতে চায় সতীর্থরা। আর তাই আঁকশি সাদা জার্সিতে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত জানান এলএমটেন।

লে প্যারিসিয়ানকে দেয়া সাক্ষাৎকারে জিওলি বলেন, একটা ব্যাপার মানতেই হবে, মেসি এখন আর সব ম্যাচ খেলতে পারবে না। যেমন চ্যাম্পিয়নস লিগের ম্যাচের আগে কখনও কখনও বিশ্রাম প্রয়োজন। স্বাভাবিক ছন্দ ধরে রাখতে হলে প্রতি তিনটি ম্যাচের একটিতে বিশ্রাম নিতে হতে পারে। আর্জেন্টিনার হয়ে খেলা না কমালে সমস্যা হতে পারে। কারণ বারবার ফ্রান্স থেকে আর্জেন্টিনা গেলে ক্লান্ত হয়ে যেতে পারে মেসি। একটা বয়সের পর লম্বা বিমানযাত্রার ক্লান্তি কাটিয়ে উঠতে সময় লাগে। জাতীয় দলে ওকে জায়গা ছেড়ে দিতে হবে। জানি না মেসি কী করবে। তবে আমরা ওর সঙ্গে কথা বলব।

ছবি: সংগৃহীত

জিওলির মতে, আর্জেন্টিনা দলে জায়গা ছেড়ে দিয়ে পিএসজিতেই মেসিকে থাকা উচিত। বললেন, সন্দেহ নেই মেসিই বিশ্বের সেরা ফুটবলার। আমরা হয়তো অনেক সমালোচনা করেছি। কিন্তু সে কাতার বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করেছে। সে এমন একজন খেলোয়াড়, যে সহজেই ম্যাচের ফলাফল বদলে দিতে পারে। পিএসজির উচিত তাকে চুক্তি নবায়নে রাজি করানো। সঠিকভাবে পরিচালনা করলে সে ক্লাবকে আরও অনেক কিছু দিতে সক্ষম।

মেসির প্রশংসা করে এই প্রাক্তন ফুটবলার আরও বলেছেন, মেসি এমন এক জন ফুটবলার যে ড্রিবল করে শট নিয়ে বা ফ্রি-কিক থেকে পার্থক্য গড়ে দিতে পারে। আমি চাই অন্য কোথাও খেলার থেকে মেসি পিএসজির হয়েই খেলুক।

গুঞ্জন শোনা যাচ্ছে, মেসি আবার বার্সেলোনায় ফিরতে পারেন। খেলতে পারেন আমেরিকার মেজর লিগ সকারেও। নানা জল্পনা চললেও এ নিয়ে মেসি নিজে মুখ খোলেননি। পিএসজি কর্তৃপক্ষ অবশ্য তার সঙ্গে নতুন চুক্তি করতে আগ্রহী।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply