ব্যস্ততার মাঝেই দিন কাটালেন হাথুরুসিংহে

|

ছবি: সংগৃহীত

কোচ হিসেবে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে আনুষ্ঠানিক দায়িত্ব নিয়েছেন চান্দিকা হাথুরুসিংহে। এদিন দুপুর ১২টা থেকে প্রস্তুতি ম্যাচ ছিল টিম বাংলাদেশের। কিন্তু কাজ পাগল চান্দিকা সকাল দশটায় শিষ্যদের নিয়ে মাঠে হাজির। বিসিবির প্রেস কনফারেন্স রুমে ভিডিও এনালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনেরকে নিয়ে সবার আগে ক্রিকেটারদের সমস্যা ও দুর্বলতা নিয়ে লম্বা সময় আলাপ করেছেন হেড কোচ। প্রত্যাশিতভাবেই এই কর্মকাণ্ডের সবকিছুই করা হয়েছে কঠোর গোপনীয়তায়।

কোচ হিসেবে দ্বিতীয় দফায় কাজ শুরু করার প্রথম দিন ওয়ানডে স্কোয়াডের বাইরে থাকা টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হকের সাথে বেশ কিছু সময় কথা বলেছেন হাথুরুসিংহে । মুমিনুলের পর পেসার খালেদ আহমেদের সাথেও প্রাথমিক পরিচয় পর্ব শেষ করেছেন বাংলাদেশের হেড কোচ। এরপরই পেসার মুস্তাফিজ ও স্পিনার মেহেদী হাসান মিরাজের সাথে আলাদাভাবে কোন একটা বিষয় নিয়ে বেশ কিছু সময় আলোচনা করেন চান্দিকা হাথুরুসিংহে।

কিছু সময় বাদে চান্দিকার গন্তব্য মিরপুরের সেন্টার উইকেট। খালি চোখে পিচ পরখ করার পর ব্যাট দিয়ে উইকেটে আঘাত করে বুঝতে চাইলেন এই ২২ গজের আচরণটা কেমন হতে পারে। নিজের ধারণা আরো পক্ত করতেই হয়তো স্বদেশী কেউরেটার গামিনী ডি সিলভার সাথে কথা বলতে যান হাথুরু। গামিনি ডি সিলভার সাথে বেশ কিছু সময় পিচ নিয়ে কথা চালিয়ে যান তিনি। টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের সাথেও পরামর্শ সেড়ে ফেলেন চান্দিকা।

দুপুর ১২ টায় শুরু হয় টাইগারদের প্রস্তুতি ম্যাচ। এরপর সেভাবে আর মূল মাঠে দেখা যায়নি হাতুরুসিংহেকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply