‘এখানে এত মানুষের ভালোবাসা পাই যে বুঝতে পারি না এটা ভারত না বাংলাদেশ’

|

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। ছবি : সংগৃহীত

বাংলাদেশের মানুষের ভালোবাসায় সিক্ত ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। সেই অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, এখানে এত মানুষের ভালোবাসা পাই যে বুঝতে পারি না এটা ভারত না বাংলাদেশ। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকায় মেয়র কাপ ক্রিকেটের উদ্বোধন এবং আইসিআইসিআই ব্যাংকের প্রচারণামূলক কাজে অংশ নিতে বাংলাদেশে এসে তিনি এ অনুভূতি ব্যক্ত করেন।

সৌরভ গাঙ্গুলী বলেন, যতবারই আমি এখানে আসি, এত মানুষের ভালোবাসা পাই যে বুঝতে পারি না এটা ভারত না বাংলাদেশ। আমাকে এত ভালোবাসার জন্য, নিজের বলে মনে করার জন্য আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা।

সাবেক ভারতীয় এ অধিনায়ক বলেন, অনেক দিন পর ঢাকায় আসলাম। সম্ভবত সর্বশেষ ঢাকায় এসেছিলাম টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়। শ্রীলঙ্কার কাছে ফাইনালে আমরা হেরে গিয়েছিলাম। বাংলাদেশে আমি প্রথম আসি ১৯৮৯ সালে। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলতে। সেই থেকে বাংলাদেশের মানুষের সঙ্গে আমার সম্পর্ক। এখানকার প্রচুর মানুষ আমার বন্ধু।

বাংলাদেশের সাথে ক্রিকেট নিয়ে এসময় স্মৃতিচারণ করে বলেন, আমার প্রথম টেস্ট অধিনায়কত্ব বাংলাদেশে। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সঙ্গে আমার নাম জড়িয়ে থাকবে। কারণ ওটা ছিল বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ। আমার মনে আছে তখন নতুন স্টেডিয়াম হয়নি, বঙ্গবন্ধু স্টেডিয়ামে। বাংলাদেশ সম্ভবত প্রথম ইনিংসে লিড নিয়েছিল। ড্রেসিংরুমে গিয়ে ভাবলাম, জীবনের প্রথম টেস্ট নেতৃত্বে হেরে যাব! পরে আমরা ম্যাচে ফিরে আসি এবং জিতি। আমার জীবনের বহু মূল্যবান মুহূর্ত বাংলাদেশে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply