মোহামেডানের কষ্টার্জিত জয়; শেষ মুহূর্তের গোলে হার এড়ালো শেখ জামাল

|

ছবি: সংগৃহীত

বিপিএলে দিনের আরেক ম্যাচে জয় পেয়েছে মোহামেডানও। ইমনের একমাত্র গোলে তারা হারিয়েছে রহমতগঞ্জকে। আর উজবেকিস্তানের মাভলোনোভের শেষ মুহূর্তের গোলে ফর্টিজের সাথে হার এড়িয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

মুন্সিগঞ্জে শহীদ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে রহমতগঞ্জের সাথে শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হয় মোহামেডানের। ম্যাচের শুরুতেই লিড নেয় ঐতিহ্যবাহী সাদাকালোরা। ৭ মিনিটে উজবেকিস্তানের মুজাফফারের বাড়ানো বলে দলকে এগিয়ে নেন শাহরিয়ার ইমন।

এরপর ম্যাচে ফেরার চেষ্টা করেও আর সফল হয়নি রহমতগঞ্জ। ঐ এক গোলের লিড পরবর্তী ৮৩ মিনিট ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। এই জয়ের ফলে ১০ ম্যাচ শেষ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠে এলো সাদাকালোরা। আর সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের আটে রহমতগঞ্জ।

রাজশাহীতে শেষ মুহূর্তে হার এড়িয়ে হাফ ছেড়ে বাঁচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। যদিও গোটা ম্যাচে ১০ জন নিয়ে খেলে এগিয়ে ছিলো ফর্টিস এফসি। ম্যাচের ১৯ মিনিটে সরাসরি লাল কার্ড দেখেন ফর্টিসের আফগান ফরোয়ার্ড আমিরুদ্দিন শরিফী। ১০ জন নিয়ে মিনিটে পাঁচের মধ্যে ম্যাচে লিডও নেয় লিগের নবাগত ক্লাবটি। ২৩ মিনিটে ফর্টিসকে ১-০ গোলে এগিয়ে নেন ডিফেন্ডার শাহিন আহমেদ।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে একাধিক আক্রমণ শানাতে থাকে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু ফর্টিসের রক্ষণ ভাঙ্গতে বারবারই ব্যর্থ হচ্ছিলো ধানমন্ডির ক্লাবটি। ম্যাচে প্রায় ১০টির উপরে কর্নার আদায় করে শেখ জামাল। কিন্তু জালের ঠিকানা পাচ্ছিলো না তারা। যোগ করা সময়ের শেষ দিকে মান বাঁচে বেঙ্গল ইয়োলোদের। উজবেকিস্তানের ডিফেন্ডার নদির মাভলোনোভের গোলে ম্যাচে সমতা ফেরায় শেখ জামাল। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

এই ড্রয়ের ফলে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। সমান ম্যাচে ১২ পয়েন্ট পাওয়া ফর্টিস রয়েছে টেবিলের সাতে।

/এ এইচ/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply