বাড়ি থেকে পালিয়ে নিজের বাল্যবিয়ে ঠেকালো স্কুলছাত্রী

|

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির নলছিটিতে বাড়ি থেকে পালিয়ে পুলিশকে খবর দিয়ে নিজের বাল্যবিয়ে ঠেকালো এক স্কুলছাত্রী। সে উপজেলা খাগড়াখানা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে ওই ছাত্রীর বাবা-মা তাকে মারধর করে বাড়িতে আটকে রাখে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে প্রবাসী এক ছেলের সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল ওই স্কুলছাত্রীর।

সকাল ৬টার দিকে কৌশলে বাড়ি থেকে পালিয়ে এক বান্ধবীর বাসায় ‌আশ্রয় নেয় ওই স্কুলছাত্রী। সেখান থেকে বিদ্যালয়ের শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশের সহযোগিতায় নলছিটি উপজেলা প্রশাসন তাকে উদ্ধার করে।

পরে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে স্কুলছাত্রীর বাবা নুরুল ইসলাম হাওলাদার ও মা দুলু বেগম কাছ থেকে মুচলেকা রেখে তাদের জিম্মায় দিয়ে দেয় উপজেলা প্রশাসন।

স্কুলছাত্রী ইতু মনির অভিযোগ, বাড়ির পাশের বেল্লাল ঢালী নামের এক সৌদি প্রবাসী যুবকের সাথে শুক্রবার জোরপূর্বক বিয়ে ঠিক করে মা-বাবা। এতে রাজি না হওয়ায় তাকে মারধর করে বিয়েতে রাজি করার চেষ্টা করা হয়। পরে কৌশলে পালিয়ে সে এক বান্ধবীর বাসায় আশ্রয় নেয়। সেখানে বসে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য, পুলিশ ও উপজেলা প্রশাসনের কাছে খবর পাঠায়।

নলছিটি থানার এসআই মফিজুর রহমান বলেন, ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে তার মা ও বাবার জিম্মায় দেয়া হয়েছে। আঠারো বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তাকে বিয়ে না দিতে নিষেধ করা হয়।

এসআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply