মেয়েটিকে পাঠানো হলো পাকিস্তানে, ছেলেটি এখন ভারতের কারাগারে

|

ভারতীয় যুবক মুলায়ম সিং যাদব ও পাকিস্তানি মেয়ে ইকরা জেওয়ানি। ছবি : সংগৃহীত

কোভিডকালে অনলাইনে লুডু খেলতে গিয়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের তরুণ-তরুণীর পরিচয়। এরপর প্রেম। অতঃপর ভালোবেসে করেন বিয়ে। কিন্তু একসাথে বেশিদিন থাকা হলো না তাদের। মেয়েটিকে ফিরতে হলো নিজ দেশে আর ছেলেটির অবস্থান হলো কারাগারে। খবর বিবিসির।

ছেলেটির বাড়ি ভারত, মেয়েটির পাকিস্তানে। ২১ বছর বয়সী ভারতীয় যুবক মুলায়ম সিং যাদব একটি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানে নিরাপত্তা প্রহরীর কাজ করতেন। আর ১৯ বছর বয়সী পাকিস্তানি মেয়ে ইকরা জেওয়ানি পড়াশোনা করতেন।

তিন বছর আগে করোনাভাইরাসের সংক্রমণের সময় তাদের পরিচয়। পরিচয় থেকে প্রেম। তারপর বিয়ের সিদ্ধান্ত। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় পাক-ভারত সীমান্ত। অবশেষে গত বছরের সেপ্টেম্বরে নেপালে দেখা করেন তারা। সেখানেই করে নেন বিয়ে। এরপর চলে আসেন ভারতের বেঙ্গালুরুতে। সেখানেই বসবাস করছিলেন দু’জন। স্ত্রীর জন্য নকল আধার কার্ড বানিয়েছিলেন যাদব। এরপর বেশ সুখে কাটছিল সময়। কিন্তু বেশি দিন স্থায়ী হয়নি সেই সুখ।

চলতি বছরের জানুয়ারিতে বেঙ্গালুরু পুলিশ অভিযানে ধরা পড়ে যান। বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশ ও সহযোগিতার অভিযোগে আটক করা হয় দুজনকেই। পরে গত সপ্তাহে ইকরাকে পাকিস্তানে ফেরত পাঠানো হয় আর যাদবকে বন্দী রাখা হয় বেঙ্গালুরুর কারাগারে।

বেঙ্গালুরু পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে মনে হয়েছে এটা নিছক প্রেমের ঘটনা। প্রেমের টানে একসঙ্গে থাকার জন্য তারা এ কাণ্ড ঘটিয়েছেন। তবে জালিয়াতি করে ভুয়া কাগজপত্র তৈরির জন্য যাদবকে আইনের মুখোমুখি হতে হবে। এ ঘটনায় আরও তদন্ত করা হচ্ছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply