রংপুরে উদ্ধারের দুদিন পরও নিষ্ক্রিয় করা হয়নি গ্রেনেড সদৃশ বস্তু, সংরক্ষিত আছে খোলা স্থানে

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুর মহানগরীর দমদমা ব্রিজের পাশ থেকে মুক্তিযুদ্ধের সময়কার একটি গ্রেনেড সদৃশ বস্তু জব্দ করেছে পুলিশ। শুক্রবার সকালে বস্তুটি উদ্ধার করা হলেও রোববার বেলা দুইটা পর্যন্ত সেটিকে নিষ্ক্রিয় করা হয়নি। দুইদিন ধরে পুলিশি পাহারায় সেখানেই একটি গামলার পানিতে সংরক্ষিত আছে বস্তুটি। খবর দেয়া হয়েছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটকে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ওসি নাজমুল কাদের জানান, শুক্রবার সকালে দমদমা ব্রিজের পাশে কাজ করার সময় এক গৃহবধূ ওই গ্রেনেড সদৃশ বস্তুটি দেখতে পেয়ে সেটি তিনি বাড়িতে নিয়ে যান। পরে বস্তুটি গরম হয়ে গেলে জুমার নামাজের পর ৯৯৯ নম্বরে ফোন দিয়ে থানায় খবর দেয়া হয়। খবর পাওয়ার সাথে সাথে গ্রেনেড সদৃশ ওই বস্তুটি জব্দ করে করে বধ্যভূমির পাশে গামলার পানিতে রেখে দেয়া হয়েছে।

ওসি আরো জানান, ঐদিনই আদালতের আদেশসহ সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে। তারা এসে পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থাগ্রহণ করবেন। বস্তুটি সেখানে এখন পুলিশি পাহারায় রাখা হয়েছে। তিনি বলেন, হ্যান্ড গ্রেনেড সদৃশ্য বস্তুটি মুক্তিযুদ্ধের সময়কার, নাকি আরও আগের সেটি সেনাবাহিনীর ডিসপোজাল টিম আসার পরেই বোঝা যাবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply