শিশু গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে পুকুরিয়া চেয়ারম্যানপুত্রের বিরুদ্ধে মামলা

|

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামে শিশু গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানপুত্রের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুরাদ-এ-মওলা সোহেলের আদালতে মামলাটি করেন ধর্ষণের শিকার ওই শিশুর মা।

মামলায় অভিযুক্ত মো. নিজাম উদ্দীন একই উপজেলার পুকুরিয়া গ্রামের মো. আসহাব উদ্দিনের ছেলে। আসহাব ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।

ভুক্তভোগী ওই নারীর পরিবার লিগ্যাল এইডের সহযোগিতায় মামলাটি দায়ের করেন। বাদীর আইনজীবী অ্যাডভোকেট রানা ধর বলেন, আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম জেলাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। ভুক্তভোগী ওই নারীকে সব ধরনের আইনি সহায়তা দেয়ার দাবিও করেন তিনি।

আদালত সূত্রে জানা যায়, ১৩ বছরের ওই শিশু পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসহাব উদ্দীনের বাড়িতে গৃহস্থালির কাজ করতো। ২০২২ সালের ২৫ এপ্রিল (২২ রমজান) রাতে চেয়ারম্যানের বাড়ির দ্বিতীয় তলায় ঘর ঝাড়ু দিতে গেলে আসামি নিজাম ওই শিশুকে জোরপূর্বক ধর্ষণ করে। ভুক্তভোগী তার পরিবারকে বিষয়টি জানিয়ে দেয়ার কথা বললে, তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় আসামি। প্রাণ ভয়ে বিষয়টি প্রথমে কাউকে না জানালেও ঈদের পরের দিন চেয়ারম্যানের বাড়ি থেকে পালিয়ে গিয়ে ভুক্তভোগী ওই গৃহকর্মী তার ভাইয়ের স্ত্রীকে ঘটনাটি জানায়।

পরে ধর্ষণের বিষয়ে ভুক্তভোগীর মাকে জানানো হয়। বিষয়টি আসামির কাছে জানতে চাইলে, তিনি নিজেকে চেয়ারম্যানের ছেলে দাবি করে ভুক্তভোগী ও তার পরিবারকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। পরে আসামির বাবার সাথে যোগাযোগ করা হলে তিনি বিচারের আশ্বাস দেন। কিন্তু বছর পেরিয়ে গেলেও বিচার না পেয়ে আদালতের দ্বারস্থ হয় পরিবারটি।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, আসামি প্রভাবশালী পরিবারের হওয়ায় নানাভাবে তাদের হুমকি প্রদান করছে। তাকে গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবি পরিবারটির।

এনএএস/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply