রাঙ্গাবালীতে পলেস্তারা খসে পড়েছে লাইব্রেরির কক্ষে, আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা

|

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, পটুয়াখালী :

পটুয়াখালীর রাঙ্গাবালীতে এক‌টি বিদ্যালয়ে শিক্ষক-ম্যানেজিং কমিটির মিটিং চলাকালীন ছাদের নিচের ভিমের অংশের পলেস্তারা আচমকা খসে পড়ায় আতঙ্কে রয়েছেন ওই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার সময় উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের কাটাখালি গ্রামের আব্দুল হাকিম মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরি কক্ষে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ আহত না হ‌লেও ভবনের ভিম ভেঙে রড বেরিয়ে যাওয়ায় শিক্ষার্থীদের শরীরে খসে পড়ছে পলেস্তরার বালি। এমনটি জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহতাব হোসাইন মাস্টার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহতাব হোসাইন মাস্টার বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের আলোচনা সভা চলাকালীন বিদ্যালয়ের লাইব্রেরি কক্ষে ছাদের নিচের ভিমের অংশের পলেস্তারা খসে পড়েছে। এ বিদ্যালয়ে প্রায় পাঁচশত শিক্ষার্থী রয়েছে। প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে পড়ালেখার কারণে ক্রমশ শিক্ষার্থীর সংখ্যা কমছে। আমরা শিক্ষার্থীদের নিয়ে আতঙ্কেই পাঠদান করছি। এ অবস্থায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ঝুঁকি থেকে বাঁচাতে দ্রুত একটি ভবন নির্মাণ জরুরি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী মোসা. রিমি জানায়, প্রায় ক্লাসে ছাদ থেকে বালি ও পলেস্তারা খুলে পড়ে। তাই সব সময় আমরা ভয়ে থাকি। দীর্ঘ সময়েও ভবন সংস্কার না হওয়ায় সকল শিক্ষার্থীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সামান্য বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা একাডেমিক সুপারভাইজার অনাদি কুমার বাহাদুর জানান, বিষয়টি শুনেছি। প্রধান শিক্ষক বিষয়টি অবহিত করেছেন। বিষয়টি জেলার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে নতুন ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply