সংসদীয় ব্যবস্থা বাতিল করতে হবে এমন কোনো ভুল সংসদ করেনি: মতিয়া চৌধুরী

|

বেগম মতিয়া চৌধুরী। ছবি : সংগৃহীত

স্টাফ করেসপনডেন্ট, গোপালগঞ্জ:

সংসদীয় ব্যবস্থা বাতিল করতে হবে এমন কোনো ভুল বর্তমান সংসদ করেনি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী। বলেন, বর্তমান সংসদ এমন কোনো ভুল কাজ বা গণবিরোধী কাজ করেনি যে সংসদীয় ব্যবস্থাটাই বাতিল করতে হবে। এ ধরনের কোনো সিদ্ধান্ত জনগণও নেয়নি। আর সংবিধান বা শাসনতন্ত্রেও এটা নাই।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আমাদের শাসনতন্ত্রে কি কোথাও লেখা আছে কোনো দল নির্বাচন না করলে সেটি গ্রহণযোগ্য হবে না। নির্বাচন হবে অংশগ্রহণমূলক। দেশের বিভিন্ন দল নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আমরা বিশ্বাস করি। আর তারা (বিএনপি) নির্বাচনে আসলে আমরা খুশি হব।

এ সময় কৃষকদের ভর্তুকির ব্যাপারে মতিয়া চৌধুরী বলেন, কৃষিক্ষেত্রে যথেষ্ট ভর্তুকি দেয়া আছে। এত ভর্তুকি পৃথিবীর কয়টা দেশে দেয়? আমি আপনাদের অনুরোধ করবো পর্যালোচনা করে দেখেন। সেটার তুলনামূলক চিত্র আপনারাই তুলে ধরেন। কাগজপত্র বিশ্লেষণ করে এটা সম্পর্কে আপনারা স্টোরি করেন। তারপর দেখা যাবে আমরা সবাইকে কম দেই, নাকি বেশি দেই।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply