৮৫তম প্লেনারি সেশন শেষে কী পরিকল্পনা নিলো কংগ্রেস?

|

শেষ হয়েছে কংগ্রেসের ৮৫তম প্লেনারি সেশন। আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে দলীয় কর্মসূচি নির্ধারিত হয়েছে এই সেশনে। একই সাথে বিজেপি বিরোধী জোট গঠনের পরিকল্পনাও চূড়ান্ত হয়েছে এই সেশনের মাধ্যমে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

তিনদিনের এই অধিবেশন শেষ হয় রোববার (২৬ ফেব্রুয়ারি)। দলটির নেতা রাহুল গান্ধি জানান, লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাজিত করার উদ্দেশ্যেই পরিচালিত হবে দলটির সকল রাজনৈতিক কার্যক্রম। এ লক্ষ্যে কেন্দ্রের ক্ষমতাসীনদের বিরোধী সব দলগুলোর সাথে জোট গঠনে আলোচনায় বসা হবে। তারই ধারাবাহিকতায় কর্নাটক, ছত্তিশগড় এবং রাজস্থানের বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

রাহুল গান্ধি বলেন, ভারতের সাধারণ মানুষ আজ সংকটে। এর কারণ মোদি প্রশাসনের দুর্নীতি। রাফায়েল ক্রয় থেকে শুরু করে অবকাঠামো খাত, প্রতিটি সেক্টরেই দুর্নীতি করেছে বিজেপি সরকার। আমাদের লড়াই এই দুর্নীতির বিরুদ্ধে। আসন্ন নির্বাচনে তাই সমমনা দলগুলোকে নিয়ে আমরা জোটবদ্ধ হয়ে লড়বো এই দুর্নীতির বিরুদ্ধে।

বিজেপি বিরোধী স্থানীয় দলগুলোর সাথে শিগগিরই জোট গঠন করা হবে বলেও জানান রাহুল গান্ধি। তবে ভারতের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দলটির নেতৃত্বে আসছে না কোনো পরিবর্তন। সোনিয়া গান্ধির হাতেই থাকছে দলটির নিয়ন্ত্রণ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply