আসামি গ্রেফতার করে ফেরার পথে পুলিশের ওপর হামলা, আহত ৪

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় এজাহার নামীয় আসামি ধরে ফেরার পথে পুলিশের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের ওয়াকিটকি ছিনিয়ে নেয়া ও পুলিশ সদস্যদের পরিহিত পোশাক ছিঁড়ে ফেলার মতো ঘটনা ঘটে। এ সময় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে তাদের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার তোড়িয়া ইউনিয়নের কিসমত দাপ এলাকায় এ ঘটনাটি ঘটে। পরে পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত চার নারী ও দুই পুরুষসহ আরও ৬ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আহত পুলিশ সদস্যরা হলেন, আটোয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) দীনবন্ধু রায় (৩২), কনস্টেবল জাহাঙ্গীর আলম (২৭), রাকিবুল হাসান (২৭) ও মাসুদ রানা (২৮)। এদের মধ্যে কনস্টেবল রাকিবুল হাসান ও মাসুদ রানা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেলেও উপ-পরিদর্শক (এসআই) দীনবন্ধু রায় ও কনস্টেবল জাহাঙ্গীর আলম হাসপাতালে ভর্তি রয়েছেন।

গ্রেফতার হওয়া এজাহারভুক্ত আসামি হলেন, উপজেলার তোড়িয়া ইউনিয়নের কিসমত দাপ এলাকার শহিদুল ইসলাম (৩৫)। তিনি ওই এলাকার সাবুল হকের ছেলে। তবে পুলিশের ওপর হামলার ঘটনায় আটককৃতদের নামে মামলার প্রস্তুতি চলায় নাম প্রকাশে অনিচ্ছা প্রকাশ করেছে আটোয়ারী থানা পুলিশ।

আটোয়ারী থানা পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে তোড়িয়া ইউনিয়নের কিসমত দাপ এলাকায় জমিজমা সংক্রান্ত একটি মামলার এজাহারভুক্ত আসামি ধরতে যান আটোয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) দীনবন্ধু রায়সহ তিনজন পুলিশ সদস্য। পরে তারা আসামিকে গ্রেফতার করে হাতকড়া লাগিয়ে ফেরার পথে পেছন থেকে আসামির পরিবারের ২০ থেকে ২৫ জন নারী ও পুরুষ দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠিসোটাসহ পুলিশের ওপর হামলা করে। এ সময় তারা আসামি শহিদুল ইসলামকে ছিনিয়ে নেয়। পরে উপ-পরিদর্শক (এসআই) দীনবন্ধু রায়ের ওয়াকিটকি কেড়ে নিয়ে পুলিশ সদস্যদের এলোপাতাড়ি কিলঘুষি মারতে থাকে তারা। পুলিশের পরিহিত পোশাক ছিঁড়ে ফেলার ঘটনাও ঘটে। এতে ৪ পুলিশ সদস্য আহত হন। পরে খবর পেয়ে আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানার নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পুলিশ সদস্যদের উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে উপ-পরিদর্শক (এসআই) দীনবন্ধু রায়ের ছিনিয়ে নেয়া ওয়াকিটকি উদ্ধার করে পুলিশ। এ সময় পুলিশের মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ দেখে চার নারী ও দুই পুরুষকে আটক করা হয়।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, এজাহার নামীয় এক আসামিকে হাতকড়া লাগিয়ে নিয়ে আসার পথে আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্রসহ পুলিশের ওপর হামলা করে। পরে আমরা অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আটককৃতদের নামে মামলার প্রস্তুতি চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply