মেসিকে ভোট দেয়ায় রিয়াল সমর্থকদের বর্ণবাদী মন্তব্যের শিকার আলাবা

|

ছবি: সংগৃহীত

ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে সেরা পুরুষ ফুটবলারের ক্যাটাগরিতে লিওনেল মেসিকে ভোট দিয়েছিলেন রিয়াল মাদ্রিদের অস্ট্রিয়ান লেফট ব্যাক ডেভিড আলাবা। মেসিকে ভোট দেয়ার খবর প্রকাশিত হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে রিয়াল সমর্থকদের একের পর এক বর্ণবাদী মন্তব্যের শিকার হচ্ছেন আলাবা। রিয়াল সমর্থকদের দাবি, করিম বেনজেমাকে বাদ দিয়ে কেন মেসিকে ভোট দিলেন আলাবা! খবর দ্য অ্যাথলেটিক ও মার্কার।

সাতটি ব্যালন ডি’অর জয়ের পর দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটিও উঠেছে আর্জেন্টিনার বিশ্বকাপ জইয়ী অধিনায়ক লিওনেল মেসির হাতে। ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে ও রিয়াল তারকা করিম বেনজেমাকে পেছনে ফেলে সর্বোচ্চ ৫২ পয়েন্ট নিয়ে এই পুরস্কারটি জেতেন মেসি। এরপর প্রকাশিত হয় জাতীয় ফুটবল দলের অধিনায়কদের মধ্যে কে কাকে ভোট দিয়েছে। অস্ট্রিয়া জাতীয় দলের অধিনায়ক ডেভিড আলাবাও দিয়েছেন ভোট। তবে অনেকের ভ্রু কুঁচকে যায় এটা জানার পর যে, ক্লাব সতীর্থকে বিবেচনা না করে মেসিকে এগিয়ে রাখেন তিনি!

বায়ার্ন মিউনিখের এই সাবেক তারকা মেসিকে সেরা ফুটবলার হিসেবে দেন ৫ পয়েন্ট। দ্বিতীয় অবস্থানের জন্য বেনজেমা ও ৩ নম্বর অবস্থানের জন্য এমবাপ্পেকে বেছে নেন তিনি। এ ঘটনা প্রচারের পরই সামাজিক যোগাযোগমাধ্যমের ট্রেন্ডিংয়ে চলে আসে হ্যাশট্যাগ ‘আলাবা আউট’। টুইটার এবং ইনস্টাগ্রাম জুড়ে চলে আলাবার বিরুদ্ধে বর্ণবাদী সব মন্তব্য।

আলাবার ভোটে হয়তো নির্ধারিত হয়নি এই পুরস্কারের ফলাফল। মেসি যদি আলাবার ভোট নাও পেতেন, তবুও তিনিই হতেন ফিফার ‘দ্য বেস্ট’। তবে রিয়াল মাদ্রিদের অনেক সমর্থকের দাবি, নিজ ক্লাবের প্রতি নিবেদন ও আনুগত্যে ঘাটতি রয়েছে আলাবার। স্কোয়াডের নেতৃত্বস্থানীয় হওয়ার ক্ষেত্রেও আলাবা পিছিয়ে গেছেন বলে মন্তব্য করেন অনেকে।

আরও পড়ুন: ধর্ষণের অভিযোগ আশরাফ হাকিমির বিরুদ্ধে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply