এভারটনকে উড়িয়ে দিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে উড়ছে আর্সেনালের জয়ের ঝান্ডা। গানারদের রুখে দেয়াটা বেশ কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে প্রতিপক্ষ দলগুলোর জন্য। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে মিকেল আর্টেটার শিষ্যরা। এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেলো গানাররা।

নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে এভারটনকে আতিথ্য দেয় আর্সেনাল। ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আধিপত্য বিস্তার করে খেলে আর্সেনাল। মধ্যমাঠের আক্রমণগুলো গুছানো হলেও অ্যাটাকিং থার্ডে গিয়ে এনকেতিয়ার মামুলি ভুলে বারবার খেই হারাচ্ছিল গানাররা। প্রথম ২৮ মিনিটে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা। 

ছবি: সংগৃহীত

ম্যাচের ৪০ মিনিটে এভারটনের রক্ষণ ভাঙে ইংলিশ ফরোয়ার্ড বুকায়ো সাকা। জিনহেনঙ্কোর পাসে কাছের পোস্টে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন এই ফরোয়ার্ড। প্রথমার্ধের যোগ করা সময়ে প্রতিপক্ষ এভারটনের রক্ষণ দুর্বলতাকে কাজে লাগিয়ে আর্সেনালকে ২-০ গোলে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা মার্টিনেল্লি।শুরুতে অবশ্য অফসাইডের অভিযোগে বাতিল করা হয় সেই গোল। পরে ভিএআরের সাহায্য নিয়ে গোল বহাল রাখেন রেফারি। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় গানাররা।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধেও এভারটনের রক্ষণের উপর একের পর এক আক্রমণ শানাতে থাকে আর্সেনাল। ম্যাচের ৭১ মিনিটে লিওয়ানদ্রো ট্রসার্ডের পাসে দারুণ ফিনিশিংয়ে দলকে ৩-০ গোলে এগিয়ে নেন মার্টিন ওডেগার্ড। আর ম্যাচের ৮০ মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেল্লি নিজের দ্বিতীয় গোল তুলে নিলে ৪-০ গোলের বড় জয় নিশ্চিত হয় মিকেল আর্টেটার শিষ্যদের।

ছবি: সংগৃহীত

এভারটনকে হারিয়ে ৬০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান সুসংহত করেছে গানররা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৫।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply