রয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

ম্যাচের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারালেও এক প্রান্ত আগলে রেখে ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি হাঁকিয়েছেন ইংলিশ ওপেনার জেসন রয়। তার শতকের উপর ভর করে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। রয়কে যোগ্য সঙ্গ দিচ্ছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাঁচা-মরার ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি দুই স্পিনার সাকিব আল হাসান ও তাইজুল ইসলামকে দেখেশুনে খেলতে থাকে। তবে ইনিংসের সপ্তম ওভারে তাসকিন আহমেদের বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন সল্ট। স্লিপে থাকা শান্ত দুর্দান্তভাবে লুফে নেন ক্যাচটি। মাত্র ৭ রান করে আউট হন সল্ট।

সল্টের বিদায়ের পর প্রতিরোধ গড়েন রয় ও মালান। দুইজনের জুটিতে আসে ৫৮ রান। দলীয় ৮৩ রানের মাথায় মিরাজের শিকার হন মালান। ব্যক্তিগত ১১ রান করে আউট হন এই ইংলিশ ব্যাটার। মালানের বিদায়ের ক্রিজে এসে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি আরেক ইংলিশ ব্যাটার জেমস ভিন্স। ব্যক্তিগত ৫ রান করে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলে তাইজুল ইসলামের শিকার হন তিনি।

ছবি: সংগৃহীত

৯৬ রানে ৩ উইকেট হারিয়ে দল যখন বিপর্যয়ে ঠিক তখনই অধিনায়ক জস বাটলারকে সঙ্গী করে লড়ে যান রয়। ম্যাচের ৩২তম ওভারে মোস্তাফিজুর রহমানের বল লেগ সাইডে ঠেলে দিয়েই ম্যাজিক ফিগার স্পর্শ করেন রয়। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন বাটলার। দুজনের বল প্রতি রান তোলার জুটিতে বড় সংগ্রহের পথে রয়েছে ইংলিশরা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ৩৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান। ১৫ চার ও ১টি ছক্কার সাহায্যে রয় অপরাজিত রয়েছেন ১১৮ রান করে এবং অপর প্রান্তে বাটলার অপরাজিত আছেন ৩৮ রান করে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply