মাঝ আকাশে তীব্র ঝড়ো হাওয়ার কবলে বিমান, আহত ৭ যাত্রী

|

মাঝ আকাশে ঝড়ো হাওয়ার কবলে পড়ে বিমানের ৭ যাত্রী আহত হয়েছেন। বড় কোনো দুর্ঘটনা না ঘটলেও এ নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে যাত্রীদের মধ্যে। টেক্সাসের অস্টিন থেকে জার্মানির ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে রওনা দেয়া লুফৎহানসা বিমান সংস্থার ফ্লাইট ৪৬৯টির মুখ ঘুরিয়ে পরে ভার্জিনিয়ায় জরুরি অবতরণ করানো হয়। খবর সিএনএন এর।

জানা গেছে, টেক্সাসের অস্টিন থেকে ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে বুধবার (১ মার্চ) রাতে রওনা দেয় ফ্লাইট ৪৬৯। তবে টেনেসির আকাশে ৩৭ হাজার ফুট উপর দিয়ে যাওয়ার সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে বিমানটি। এ সময় আকাশ পরিষ্কার থাকলেও বাতাসের তীব্র গতির কারণে ভয়ানক দুলতে থাকে বিমানটি। বিমানের ভেতর সম্পূর্ণ মালামাল বিক্ষিপ্তভাবে এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে যেতে থাকে। এতে যাত্রীদের অনেকেরই কমবেশি আঘাত লেগেছে বলে জানা গেছে। পরে পরিস্থিতি বুঝে বিমানটিকে ঘুরিয়ে ভার্জিনিয়ায় নিয়ে যাওয়া হয়।

এনিয়ে লুফৎহানসা বিমান সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, এই ধরনের পরিস্থিতিকে বলা হয় এয়ার টার্বুলেন্স। আগে থেকে বাতাসের এই গতি সম্পর্কে জানার কোনো উপায় নেই। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আগেই বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়েছে। বিমানেই আহত যাত্রীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। যাত্রীদের সুরক্ষাই আমাদের কাছে সবার আগে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply