যুব গেমসের ষষ্ঠ দিন শেষে পদক তালিকার শীর্ষে ঢাকা বিভাগ

|

ছবি: সংগৃহীত

শেখ কামাল জাতীয় যুব গেমসের ষষ্ঠ দিন শেষে পদক তালিকার শীর্ষে ঢাকা বিভাগ। শ্যুটিং ও সাঁতার ডিসিপ্লিনে ছিল ঢাকা বিভাগের জয়জয়কার। আর্চারিতে দাপট ছিল রাজশাহী ও খুলনা বিভাগের। অ্যাথলেটিক্সে ২০০ মিটার স্প্রিন্টে সেরা হয়েছেন সফিউল্লাহ ও আইরিন আক্তার। শনিবার (৪ মার্চ) গেমসের সমাপনী দিনে নিষ্পত্তি হবে ১০০ মিটার স্প্রিন্টের লড়াই।

গেমসের ষষ্ঠ দিনে নিষ্পত্তি হয়েছে আর্চারির পাঁচ ইভেন্টের পদকের লড়াই। যেখানে তরুণ রিকার্ভ এককে আব্দুর রহমান আলিফকে ৬-৪ সেটে হারিয়ে স্বর্ণ পদক জিতেছেন রাজশাহীর সাগর ইসলাম। বালিকা বিভাগে উর্মি খাতুনকে ৭-১ সেটে হারিয়ে স্বর্ণ জিতেছেন খুলনার জ্যোতি রানী।

তরুণ রিকার্ভ দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ। আর তরুণী দলগতে স্বর্ণ জয় খুলনা বিভাগের। মিশ্র দলগত ইভেন্টে ঢাকা বিভাগকে হারিয়ে শ্রেষ্ঠত্ব চট্টগ্রাম বিভাগের। শ্যুটিং ঢাকা বিভাগের জয়জয়কার। আসরের ৬ ইভেন্টের ৫টিতেই স্বর্ণ জিতেছেন ঢাকার শ্যুটাররা। শেষ দিনে এয়ার রাইফেল তরুণী ওপেন সাইট ইভেন্টে ২৪৪ স্কোর করে সেরা হয়েছেন আছিয়া আক্তার। ২৪২ স্কোর করে রৌপ্য জিতেছেন রবাইয়াত তাবাছ্ছুম।

ছবি: সংগৃহীত

কুস্তি ইভেন্টে ৩ স্বর্ণসহ ১১টি পদক জিতেছেন খুলনার কুস্তিগীররা। আর ৩ স্বর্ণসহ ৫টি পদক জিতে রানার্স আপ রংপুর। ২ স্বর্ণসহ সমান ৫ পদক জিতে দ্বিতীয় রানার্সআপ রাজশাহী বিভাগও। সাঁতারে তরুণদের ১০০ মিটার প্রি স্টাইলে ৫৫.৯৩ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেছেন ঢাকার আমিরুল ইসলাম। তরুণীদের ইভেন্টে ১ মিনিট ০৮.৭১ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন ঢাকার যুহী আক্তার। আর তরুণদের ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণ জিতেছেন চট্টগ্রামের মাহমুদুল হাসান। তরুণী ইভেন্টে সেরা হয়েছেন খুলনার জুঁই আক্তার।

ছবি: সংগৃহীত

বাস্কেটবলে তরুণ বিভাগে চট্টগ্রাম বিভাগকে ৪০-৩৯ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা। আর তরুণী বিভাগে খুলনাকে ৫-২৯ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জিতেছে রংপুর বিভাগ। জিমন্যাস্টিকসে ৭ স্বর্ণসহ ১৫ পদক জিতে সেরা হয়েছে চট্টগ্রাম বিভাগ। ৪ স্বর্ণসহ ১৫ পদক জিতে দ্বিতীয় হয়েছে ঢাকা।

এদিকে অ্যাথলেটিক্সে তরুণী ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেছেন রংপুরের আইরিন আক্তার। তরুণ ইভেন্টে সেরা হয়েছেন খুলনার সফিউল্লাহ। আর তরুণ হাই জাম্পে সেরা হয়েছেন খুলনার তামীম হোসেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply