ভারত-পাকিস্তানের থেকে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ভালো: পরিকল্পনা প্রতিমন্ত্রী

|

জয়পুরহাট প্রতিনিধি:

পাকিস্তান, ভারতের থেকে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ভালো বলে মন্তব্য করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। শুক্রবার (৩ মার্চ) বিকেলে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ মাঠে আয়োজিত বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী এ কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, এই সোনার বাংলার রূপকল্প অঙ্কন করা আছে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই। উনার আগে কেউ অতীতে দেশকে এমনভাবে এগিয়ে নিতে পারেননি। আর এখন দেশে উনার চেয়ে শক্তিশালী নেত্রীও নেই। তিনি বিশ্বে নন্দিত নেত্রী।

তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। সেই পাকিস্তানকে আমরা অনেক পেছনে ফেলেছি। পাকিস্তানিদের চেয়ে আমাদের আয় ৫০ শতাংশের বেশি। নারী ক্ষমতায়ন, মাথাপিছু আয়, পরিবেশ রক্ষা, সড়ক বিভাগসহ সকল ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে। দক্ষিণ এশিয়ার এক নম্বর দেশ বাংলাদেশ।

তিনি আরও বলেন ভারত-পাকিস্তানের চেয়ে বাংলাদেশের শিক্ষার অবস্থা ভালো।

এর আগে, বিকেল তিনটায় বেলুন ও পায়রা উড়িয়ে বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

এ সময় জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির সভাপতিত্বে আরো বক্তব্য দেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পে আক্কেলপুর, ক্ষেতলাল ও কালাই উপজেলার ২৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানের তিন হাজারের বেশি শিক্ষক অংশগ্রহণ করেন। এছাড়া অনুষ্ঠানে জেলা-উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দুই দিনব্যাপী এই ক্যাম্পের শুক্রবার ছিল প্রথম দিন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply