প্রশাসনের দাবি চিকিৎকদের কর্মবিরতি প্রত্যাহার হবে শনিবার, বিএমএ জানালো ‘চলবে’

|

ছবি : সংগৃহীত

খুলনা ব্যুরো:

সহকর্মীকে লাঞ্ছিতের প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার (৩ মার্চ) খুলনায় তৃতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। সরকারি-বেসরকারি সব স্বাস্থ্যসেবা কেন্দ্রে বন্ধ রয়েছে চিকিৎসাসেবা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও স্বজনরা।

এ অবস্থায় স্বাস্থ্য অধিদফতরের একটি দল খুলনার প্রশাসনের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠকের পর শনিবার (৪ মার্চ) চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার হবে বলে দাবি করেছেন। তবে খুলনা বিএমএর সভাপতি কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. রাশিদা সুলতানার নেতৃত্বে একটি দল সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ৫ ঘণ্টা খুলনা সার্কিট হাউসে খুলনা বিভাগীয় প্রশাসন, খুলনা রেঞ্জ পুলিশ ও খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার শহিদুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি, অতিরিক্ত পুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, ডেপুটি সিভিল সার্জন প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, সব পক্ষের সঙ্গে আলোচনা হয়েছে এবং বৈঠক ফলপ্রসূ হয়েছে। বিএমএ নেতারা শনিবার কর্মবিরতি প্রত্যাহার করবেন। উভয় পক্ষের মামলা যেহেতু আইনগত বিষয় সে কারণে আদালতের মাধ্যমে নিষ্পত্তি হবে। মামলার উভয়পক্ষই সমঝোতা এসেছে।
তবে ওই সভায় বিএমএর কেউ উপস্থিত ছিলেন না।

তবে এ ব্যাপারে খুলনা বিএমএর সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, কর্মবিরতি স্থানীয় প্রশাসন কিংবা স্বাস্থ্য দফতর ডাকেনি। ডেকেছে বিএমএ। কর্মবিরতি প্রত্যাহারের কোনো সিদ্ধান্ত হয়নি। ফলে কর্মবিরতি অব্যাহত থাকবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply