মৃত স্বামীর স্বপ্ন পূরণে ঘোড়ার গাড়িতে ঘরে আনলেন পুত্রবধূ

|

রাজশাহী ব্যুরো:

জন্ম নেয়ার পরই বাবার স্বপ্ন ছিল ঘোড়ার গাড়িতে বর সাজিয়ে ছেলের নববধূ বাড়িতে আনবেন। কিন্তু ছেলের বিয়ে দেখে যাওয়া হয়নি বাবা ওসমান আলীর। তার সেই স্বপ্নই বাস্তবায়ন করলেন স্ত্রী ফুলি বেগম। নতুন পুত্রবধূকে ঘরে আনলেন ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়িতে।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে রাজশাহীর দূর্গাপুর উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়নের উজানখলসী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিয়ের পাত্র দূর্গাপুরের উজানখলসী গ্রামের ওসমান আলীর ছেলে সাহেব আলী। পাত্রী একই উপজেলার সায়বাড় গ্রামের সাইদুর মোল্লার মেয়ে সাদিয়া। ১৮ কিলোমিটার দূরের শ্বশুরবাড়ি ঘোড়ার গাড়িতে চেপে রওনা করেন সাহেব আলী। নতুন বউ নিয়ে ফেরেন ঘোড়ার গাড়িতেই। প্রাচীন ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়িতে বরযাত্রা দেখে উৎসুক জনতা অনেকেই তাদের এক নজর দেখতে আসেন। কেউ কেউ ছবি তোলেন বরযাত্রীর। বিয়েবাড়িতেও সৃষ্টি হয় ভিন্নতর আনন্দঘন পরিবেশের।

বরের পরিবার জানায়, সাহেব আলী স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তার বাবা অনেক আগেই মারা গেছেন। বাবা ছেলেকে নিয়ে স্বপ্ন দেখতো এমন একটি বিয়ের। তার স্বপ্নকে শ্রদ্ধা জানিয়েই এমন আয়োজন করা হয়েছে।

স্থানীয়রা জানায়, অতীতে ঘোড়ার গাড়িতে বিয়ে হয়েছে বলে আমরা গল্প শুনি। কিন্তু বর্তমানে এমন বিয়ে দেখা যায় না। এমন ব্যতিক্রমী আয়োজন দেখে ভালো লেগেছে।

শখের বিয়ে দেখে ঘোড়ার গাড়ির মালিক আবু বকর ভাড়ার কোনো চুক্তি করেননি। তিনি জানিয়েছেন, বরের পরিবার খুশি হয়ে যা দেবেন, তাই মেনে নিবেন তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply