সীতাকুণ্ডে বিস্ফোরণ: আধা কিলোমিটার দূরে লোহার পাত ছিটকে গিয়ে যুবকের মৃত্যু

|

চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৬ জন নিহত হয়েছেন। বিস্ফোরণস্থল থেকে আধা কিলোমিটার দূরে লোহার টুকরার আঘাতে ৩৫ বছর বয়সী এক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

শনিবার (৪ মার্চ) বিকেল চারটায় এ দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণে অক্সিজেন প্ল্যান্টটি একেবারে ধ্বংস হয়ে গেছে। এতে আশেপাশের কয়েকটি স্থাপনাও লণ্ডভণ্ড হয়ে যায়। বিস্ফোরণের পর কারখানা থেকে বিভিন্ন লোহার পাত ছুটে যায় কয়েক কিলোমিটার দূরে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণস্থল থেকে লোহার টুকরার আঘাতে আধা কিলোমিটার দূরে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম মো. শামসুল আলম। তিনি সে সময় উপজেলার জাহানাবাগ এলাকায় একটি দোকানে বসেছিলেন। তখনি তার গায়ে একটি লোহার টুকরো গিয়ে পড়ে। লোহার পাতের আঘাতে আহত হওয়ার পর সহকর্মীরা তাকে ভাটিয়ারির বিএসবিএ হাসপাতালে নিয়ে যান। অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বিকেল থেকে উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। তাদের সাথে সেনাবাহিনীও যোগ দেয়। প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর আলোক স্বল্পতার কারণে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

এদিকে ভয়াবহ এ ঘটনায় জেলা প্রশাসকের পক্ষ থেকে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply